ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যেতে শিক্ষার্থীদের ভয় ভীতি প্রদর্শনের অভিযোগ

স্টাফ রিপোর্টার
জুন ১১, ২০২২ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

মুড়িয়াউক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিনের বিরুদ্ধে অবস্থান নিতে বাধ্য করাতে স্কুলটির শিক্ষার্থীদেরকে হুমকি-ধমকি ও ভয় ভীতি প্রদর্শনের অভিযোগ উঠেছে। স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থী ১০ জুন লাখাই উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৯ জুন অর্ধ – বার্ষিক পরীক্ষা চলাকালীন সময়ে স্কুলের সাবেক সভাপতি নুরুজ্জামান মোল্লা ও খন্ডকালীন শিক্ষক তুহিন হক চৌধুরী কয়েকজন বহিরাগত লোক নিয়ে পরীক্ষা চলাকালীন সময়ে স্কুলের শ্রেণিকক্ষে প্রবেশ করে প্রধান শিক্ষক নুরুল আমিনের বিরুদ্ধে বিভিন্ন উল্কানিমূলক বক্তব্য প্রদান করেন এবং তার বিরুদ্ধে মিছিল করার জন্য শিক্ষার্থীদের কে চাপ প্রয়োগ করেন। এসময় বেশ কিছু ছাত্র – ছাত্রীএ ব্যাপারে প্রতিবাদ করলে তিনি তাদেরকে হুমকি ধামকি দিতে থাকেন ।

এতে স্কুলটিতে একটি ভীতিকর পরিবেশ তৈরী হয় এবং পরীক্ষায় বিঘ্ন ঘটে। এতে শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যন্ত হয়ে পরেন বলে অভিযোগ করেন ।

এ অবস্থায় শিক্ষার্থীরা ভীত হয়ে পড়েছেন এবং নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে জানা যায় । উল্লেখ্য, নুরুল আমিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়। তবে গত ৩০ মে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আপিল এন্ড আর্বিট্রেশন কমিটির সভায় তাকে প্রধান শিক্ষক পদে পুনর্বহালের সিদ্ধান্ত হয়।

পরবর্তীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মাধ্যমে প্রধান শিক্ষক হিসেবে নুরুল আমিনের নিকট দায়িত্ব হস্তান্তর নিয়ে জটিলতা সৃষ্টি হয়। এ নিয়ে সাবেক সভাপতি নুরুজ্জামান মোল্লা ও প্রধান শিক্ষক নুরুল আমিনের মধ্যে বিরোধ তুঙ্গে ওঠে।

এ ব্যাপারে স্কুলটির সাবেক সভাপতি নুরুজ্জামান মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্কুলের শিক্ষার্থীদেরকে হুমকি-ধমকি দেয়ার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

প্রধান শিক্ষক নুরুল আমিনের নিকট দায়িত্ব হস্তান্তর করার নির্দেশনাটি বিধিসম্মত হয়নি। এ কারণে স্কুলের অভিভাবক শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহি অফিসার মোঃ শরিফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীরা তার নিকট অভিযোগ দেয়ার পর তিনি আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তাদেরকে আশ্বস্ত করেছেন। এছাড়া তিনি তাদেরকে পড়াশোনায় মনোযোগ দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন।

Developed By The IT-Zone