ঢাকাবুধবার , ২৩ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে পুষ্টি বিষয়ক মাসিক সমন্বয় সভা

এম এ ওয়াহেদ ,লাখাই
নভেম্বর ২৩, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

লাখাইয়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) সঠিক পুষ্টিতে,সুস্থ জীবন এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ সভাকক্ষে সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহীকর্মকর্তা ( ইউ,এন,ও) মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে ও সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা জামান এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও গণমাধ্যম প্রতিনিধি সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সেভ দ্য চিলড্রেন এর কারিগরি সহায়তায় অনুষ্ঠিত সভার শুরুতে পুষ্টি সমন্বয় কমিটির কর্মকান্ড ও করনীয় বিষয়ে বিশদ বিবরন তুলে ধরেন সেভ দ্য চিলড্রেন এর সমন্বয়কারী মোঃ মনির হোসেন।

আলোচনায় অংশ নেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কর্মকর্তা মোঃ শাকিল খন্দকার, পঃ পঃ কর্মকর্তা গৌতম চন্দ্র রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মজনুর রহমান, বামৈ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ,লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন, লাখাই উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাসেম, উপজেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি মহসীন সাদেক ও বামৈ ইউনিয়নের আ’লীগ সভাপতি আবদুল আহাদ।

সভায় বক্তাগন বলেন লাখাইয়ে পুষ্টি সমৃদ্ধ খাদ্য পন্যের চাহিদা অনুপাতে ঘাটতি তেমনটা না থাকলেও শুধু সঠিক নিয়মে খাদ্যাভ্যাস গড়ে না উঠায় এবং জনগনের পুষ্টি বিষয়ে সম্ম্যক ধারণা না থাকায় আমরা অপুষ্টিতে রয়েছি।

এ থেকে উত্তোরনে জন সচেতনতার বিকল্প নেই।পুষ্টি বিষয়ে সচেতনতা তৈরি করতে সংসলিষ্ট সকলের ঐক্য বদ্ধ প্রয়াস চালাতে হবে এবং তা পরবর্তী সভায় এর অগ্রগতি পর্যালোচনা পূর্বক কর্মপন্থা প্রনয়ন করতে হবে।

Developed By The IT-Zone