ঢাকাSunday , 29 October 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কারখানায় মিষ্টি তৈরি : ঝুঁকিতে জনস্বাস্থ্য

এম এ ওয়াহেদ
October 29, 2023 8:49 am
Link Copied!

লাখাই উপজেলার বিভিন্ন হাটবাজারে মিষ্টি দোকানীরা নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কারখানায় মিষ্টি তৈরি মিষ্টি বিক্রি করছে । এতে করে দেখা দিয়েছে নানা রোগবালাই। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এসব মিষ্টি খেয়ে নানা রোগে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের ক্রেতাগন।

এছাড়াও সরেজমিনে ঘুরে দেখা গেছে, মোদক মিষ্টান্ন ভান্ডার ও নির্মল মিষ্টান্ন ভান্ডার এর মিষ্টি দোকানের কারখানাগুলিতে ঢাকনাবিহীন মিষ্টির পাত্র ও প্লাস্টিকের ছালায় বিছানো কুরমা, কাটাগজা। মোদক মিষ্টান্ন ভান্ডার এর মালিক ঝন্টু মোদকের দোকানে কার্টনে ওজন ১৫০ – ২০০ গ্রাম।

এ ব্যাপারে স্থানীয় বুল্লা বাজারে মোদক মিষ্টান্ন ভান্ডারের মালিক ঝন্টু মোদককে মিষ্টির কাটুন ওজন কত জানতে চাইলে তিনি এ প্রতিনিধির সাথে অশোভন আচরণ করে বলেন, আপনাকে ওজন দেখতে দিব না, ওজন দেখার অধিকার আপনার না।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলার কর্মকর্তা দেবানন্দ সিনহা এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, কিছু দিন আগে ঔ মিষ্টি দোকানগুলিতে অভিযান চালিয়েছি।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির কারখানা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, মিষ্টি তৈরির কারখানা সম্পর্কে আমার জানা নেই ।

এ ব্যাপারে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, সংশ্লিষ্ট মিষ্টি দোকানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।