ঢাকাবৃহস্পতিবার , ৫ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে দুর্র্ধষ ডাকাত দল পুলিশের হাতে গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার
মে ৫, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

লাখাই থানা পুলিশের কাছে ডাকাতি করার সময় হাতেনাতে গ্রেপ্তার হয়েছে দুর্র্ধষ ডাকাত দলের ১০ সদস্য। এই ডাকাতেরা গত কিছুদিন ধরে হবিগঞ্জ- লাখাই সড়ক ও লোকড়া-মাদনা সড়কের ঝনঝনিয়া ব্রিজে ডাকাতি করে আসছিলো। এদের শিকার হন রাস্তায় চলাচল কারী সাধারণ জনগণ।

এ ব্যাপারে লাখাই থানার এস আই দেবাশীষ তালুকদার বাদী হয়ে একটি ডাকাতির প্রস্তুতি মামলা করেছেন। জানা যায়, হবিগঞ্জ জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলীর নির্দেশে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ও লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলামের তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক(তদন্ত) চম্পক দাম, এস আই দেবাশীষ তালুকদার, এসআই আব্দুল মান্নান, এসআই মিঠুন তালুকদার ও এসআই শুভ চন্দ্র সাহার নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল অভিযান পরিচালনা করেন।

গোপন সংবাদের ভিত্তিতে লাখাই থানার করাব ইউনিয়নের বেকিটেকা ব্রীজের পশ্চিম পাশের রাস্তায় রোড ডাকাতির প্রস্তুতিকালে ৫ মে রাত ১ টা ৩০ মিনিটে ঢাকার দলটিকে গ্রেফতার করে পুলিশ। এ সময় হাতেনাতে গ্রেফতার হন হবিগঞ্জ সদর উপজেলার গ্রামের বাসিন্দা মৃত জজ মিয়ার পুত্র হিরাজ মিয়া ( ৪০ ) , চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পাইক পাড়া গ্রামের মৃত আলতা মিয়া প্রকাশ আব্দুল হকের পুত্র মোঃ মোতাব্বির আহমদ ( ২৫ ) , হবিগঞ্জ সদর উপজেলার দুর্লভপুর গ্রামের জব্বর মিয়ার পুত্র সামছু মিয়া ( ৪৫ ) , চুনারুঘাট উপজেলার হুরারকুল গ্রামের বাসিন্দা আব্দুর রউফ এর পুত্র মোঃ আবুল কালাম প্রকাশ কামরুল ( ২৮ ) , হবিগঞ্জ সদর উপজেলার মৃত আজমত আলীর পুত্র ইছাক আলী ( ২৭ ) , রাজিউড়া ইউনিয়নের ভাদগুড়ি গ্রামের নুর মিয়ার পুত্র আঃ শহিদ ( ২২ ) , চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের কালিনগর গ্রামের ফুল মিয়ার পুত্র উজ্জ্বল মিয়া ( ২১ ) , মির্জাপুর গ্রামের মোঃ জমরুদ আলীর পুত্র আবজাল মিয়া ( ১৯ ) , শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই গ্রামের তাহের মিয়ার পুত্র মোঃ জুনাইদ মিয়া প্রকাশ জুনেদ মিয়া ( ১৯ ) ও চুনারুঘাট উপজেলার গোঁড়ামি গ্রামের আবুল হোসেনের পুত্র হাবিবুর রহমান ( ২২ ) , পিতা- আবুল হোসেন সহ ১০ জন ডাকাত।

এ সময় ডাকাতদের বহনকারী একটি সিএনজি অটোরিক্সা ও ডাকাতির কাজে ব্যবহৃত বেশ কয়েকটি রামদা, চাইনিজ কুড়াল, ছুরি, চাপাতি ও টর্চ লাইট জব্দ করা হয়। গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা আছে বলে পুলিশ জানায়। এর আগে পুলিশের বিভিন্ন অভিযানে ডাকাত দলের সদস্যরা বুল্লা বাজার এর নিকটবর্তী সুতাং নদী পার হয়ে হাওর অঞ্চলে এক রাস্তা ব্যবহার করে পালিয়ে যায়।

এর আগের একটি অভিযানে লাখাই থানা পুলিশের গুলিতে আহত এক ডাকাতও গৃহীত হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে লাখাই থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম জানান, ডাকাত দল গ্রেফতার হওয়ায় রাতে চলাচল করে যানবাহনের নিরাপত্তা নিশ্চিত করা যাবে। এরকম অভিযান অব্যাহত থাকবে।

Developed By The IT-Zone