ঢাকাবুধবার , ২৩ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে দলিল লেখক মঈনুলের বিরুদ্ধে জালিয়াতি করে সরকারি রাজস্বের টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার
নভেম্বর ২৩, ২০২২ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলা সাব-রেজিষ্ট্রী অফিসের দলিল লিখক মোঃ মঈনুল ইসলামের বিরুদ্ধে সাফ কবলা দলিল না করে সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে হেবা দলিল করা ও জালিয়াতি করে সরকারি ভুমি উন্নয়ন করের (খাজনা) টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ভুক্তভোগী উপজেলার মন্ত্রী গ্রামের বাসিন্দা আবু ছায়েদ মিয়া লাখাই উপজেলা সাব রেজিস্ট্রার মিনহাজ উদ্দিনের নিকট  মঙ্গলবার (২২নভেম্বর) লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, আবু ছায়েদ লাখাই উপজেলার রাঢ়িশাল মৌজায় অবস্থিত তার মালিকানাধীন ০.৮৫ একর ভূমি ২০২০ সালে সাফ কবলা বিক্রয় দলিল রেজিস্ট্রি করতে লাখাই সাব রেজিস্ট্রি অফিসে কর্মরত দলিল লেখক মোঃ মঈনুল ইসলামকে নিয়োগ করেন।

বিক্রেতা ছায়েদ সাফ কবলা দলিল করার কথা বলে যথাযথ সরকারি ফি ও খরচ দিলেও সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অর্থ আত্মসাতের জন্য ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর ১৭৮৬/২০ নম্বর দলিল মুলে চাতুরী করে মঈনুল একটি হেবা দলিল রেজিষ্ট্রেশন করে দেন। কারন হেবা দলিলে সরকারি ফি নামমাত্র।

এর আগে আবু ছায়েদ দলিল রেজিষ্ট্রেশনের শর্ত হিসাবে সরকারি ভূমি উন্নয়ন কর পরিশোধ করার লক্ষ্যে ৩০ হাজার টাকা এবং দলিল রেজিষ্ট্রেশন ফিস ও মুসাবিদা বাবদ আরো ২০ হাজার টাকা মিলিয়ে মোট ৫০ হাজার টাকা আরো কয়েকজনের উপস্থিতিতে দলিল লেখক মঈনুলকে প্রদান করেন।

দলিল রেজিষ্ট্রেশন কালে দলিল লিখক মঈনুল ইসলাম ৭২৫১২৪ নম্বরযুক্ত ভূমি উন্নয়ন কর রশিদ এর ফটোকপি প্রদান করেন এবং মূল কপি তার নিকট রক্ষিত আছে বলে জানান। পরবর্তীতে বিভিন্ন সময় আবু ছায়েদ ভূমি উন্নয়ন কর পরিশোধের মূল কপি মইনুলের নিকট চাইলেও তিনি নানা টালবাহানা করে তাকে এড়িয়ে যান।

গত ৮ নভেম্বর বুল্লা ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে রশিদটি যাচাই করে জানতে পারেন যে ৭২৫১২৪ নম্বর যুক্ত রশিদ মূলে কোন ভূমি উন্নয়ন কর পরিশোধ করা হয়নি। রশিদ টি মইনুল ইসলাম জালিয়াতি করে সৃজন করেছেন।

এ বিষয়ে দলিল লেখক মইনুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পূর্ণ সাজানো নাটক। তার প্রতি ইর্ষান্বিত হয়ে কিছু লোক তাকে দিয়ে এই মিথ্যা অভিযোগ করিয়েছে।

এ ব্যাপারে লাখাই উপজেলা সাব রেজিস্ট্রার মিনহাজ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লিখিত অভিযোগ পাওয়া গিয়েছে এ বিষয়ে নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Developed By The IT-Zone