ঢাকাWednesday , 15 March 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে জনবল সংকটে মাধ্যমিক শিক্ষা দপ্তরের কর্মকাণ্ডে স্থবিরতা

Link Copied!

লাখাইয়ে কর্মকর্তা,কর্মচারী সংকটে মাধ্যমিক শিক্ষা দপ্তরের কর্মকান্ডে স্থবিরতা। শিক্ষার গুনগতমান উন্নয়নে প্রভাব। লাখাই উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরে কর্মকর্তা ও কর্মচারী সংকটে রয়েছে দীর্ঘদিন যাবত।

এতে দাপ্তরিক কর্মকান্ডে নেমে এসেছে স্থবিরতা। লোকবলের অভাবে শিক্ষার গুনগতমান উন্নয়নে নিয়মিত বিদ্যালয় পরিদর্শন, মনিটরিং কাজ ব্যাহত হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর থেকে তথ্যে জানা যায়, এ দপ্তরটিতে ৭ টি পদের বিপরীতে কর্মরত রয়েছেন মাত্র ২ জন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার পদটি জুলাই /২২ থেকে শূন্য।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার দে এর মৃত্যু জনিত শূন্য পদটি অদ্যাবধি পূরন করা হয়নি। বর্তমানে একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া আরেকজন রয়েছেন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।

বাদ বাকী পদগুলো শূন্যই রয়েছে দীর্ঘদিন যাবত। শূন্য পদগুলো পুরনের বিষয়ে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে বারবার অবহিত করা হয়েছে কিন্তু কোন ফলোদয় হয়নি। সূত্রে জানা যায় উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের অধীনে ১১ টি মাধ্যমিক, ২ মাদ্রাসা ও ২ টি কলেজ রয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার এর সাথে আলাপকালে জানান, কর্মকর্তা ও প্রয়োজনীয় জনবলের অভাবে দাপ্তরিক কাজে হিমশিম খেতে হচছে।

এ ছাড়া বিভিন্ন ধরনের সভায় ও যোগ দিতে হয়। তার পরও সবকিছুই সামাল দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। শূন্য হয়ে থাকা পদ পুরনে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।