ঢাকাWednesday , 22 November 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত

এম এ ওয়াহেদ
November 22, 2023 3:17 pm
Link Copied!

লাখাইয়ে খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ নভেম্বর) দুপুর ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতিও উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও কমিটির সদস্য সচিব ও লাখাই খাদ্য গুদাম এর ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসিএলএসডি) কামনা রঞ্জন দাস এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান, মৎস্য কর্মকর্তা আবু ইউসুফ, লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন।

সভায় জানানো হয়, চলতি আমন মৌসুমে লাখাইয়ে সরকার নির্ধারিত মূল্যে কৃষকদের নিকট থেকে অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে ১৫৯ মেট্রিক টন ধান এবং রাইস মিল থেকে অনলাইন এর মাধ্যমে নিবন্ধন করার মাধ্যমে ৫৭মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে।

এ উপলক্ষে ইতিমধ্যে কৃষক পর্যায়ে ” কৃষকের অ্যাপ ” এর মাধ্যমে অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া চলমান। এ নিবন্ধন কার্যক্রম আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। প্রত্যেক কৃষক নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে অনলাইন লটারীর মাধ্যমে নির্বাচিত হলে তিনি সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান সরকারি খাদ্য গুদাম এ সরবরাহ করতে পারবেন।

এদিকে সরকারি খাদ্য গুদাম এ খাদ্য শস্য সংগ্রহ করতে ও কৃষক দের উদ্বুদ্ধ করনে প্রচারপত্র বিলি ও মাইকিং কার্যক্রম চলছে বলে জানান লাখাই উপজেলা খাদ্য গুদাম এর ভারপ্রাপ্ত কর্মকর্তা কামনা রন্জন দাস। তিনি আরো জানান চলতি মৌসুমে প্রতিকেজি ধানের সংগ্রহ মূল্য নির্ধারন করা হয়েছে ৩০ টাকা।