ঢাকাবৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে উদ্ধারকৃত নৌকার মালিক খুঁজছে পুলিশ

আতাউর রহমান ইমরান
জানুয়ারি ১৯, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

লাখাই থানা পুলিশের অভিযানে উদ্ধারকৃত ৪ টি ইঞ্জিন চালিত নৌকার প্রকৃত মালিক খুঁজছে পুলিশ। গত বছরের ২৯ নভেম্বর লাখাই থানা পুলিশের অভিযানে উপজেলার নোয়াগাঁও গ্রাম থেকে এসব নৌকা উদ্ধার করে লাখাই থানা পুলিশ। এ ঘটনায় মোহনদাস ওরফে যাত্রা বর দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

গত ১ ডিসেম্বর লাখাই থানায় এ নিয়ে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। কিন্তু এখন পর্যন্ত নৌকা গুলির প্রকৃত খুঁজে পাওয়া যায়নি।

জানা যায়, ২৯ নভেম্বর বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সূত্রের ভিত্তিতে লাখাই থানার এসআই দেবাশীষ তালুকদার সঙ্গে ফোর্সের সহায়তায় উপজেলার নোয়াগাও গ্রাম হতে উদ্ধার করেন।

এ সময় মৃত রথীন্দ্র দাস ওরফে কাজ দাসের পুত্র যাত্রা মোহন দাস প্রকাশ যাত্রা বর (৪০) কে এ ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করেন।

চুরি যাওয়া নৌকা গুলির বিবরন এরকম-(ক) ৪৮ ফুট লম্বা নৌকা যা ইঞ্জিন চালিত, প্রস্থ মাঝ বরাবর ০৭ ফুট, নৌকাতে ০১ টি ২৪ ঘোড়া ইঞ্জিন রয়েছে নৌকাটির মূল্য অনুমান ৩ লক্ষ টাকা, (খ) ৪০ ফুট লম্বা ইঞ্জিন চালিত নৌকা, যার মধ্যে একটি ইঞ্জিন রয়েছে, নৌকাটির মূল্য অনুমান ২ লক্ষ ৫০ হাজার টাকা, (গ) সাদা ও লাল রং করা খোলসহ ৩৮ ফুট লম্বা এবং মাঝ বরাবর প্রস্থ ০৯ ফুট ইঞ্জিন চালিত নৌকা। যাহার মূল্য অনুমান ১ লক্ষ ৫০ হাজার টাকা, (ঘ) ৩৪ ফুট লম্বা ইঞ্জিন চালিত নৌকা, যার মাঝ বরাবর প্রস্থ সাড়ে চার ফুট, মূল্য অনুমান ১ লক্ষ টাকা। এ নৌকা গুলির দাবিদার থাকলে লাখাই থানায় যোগাযোগ করার জন্য পুলিশ অনুরোধ জানিয়েছে।

Developed By The IT-Zone