ঢাকাবৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ের ভূমি জালিয়াতির মামলায় ২ জনকে কারাগারে প্রেরণ

মনর উদ্দিন মনির
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

ভুয়া ওয়ারিশান তৈরি করে ভূমি জালিয়াতির মামলায় ২ জনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

বৃহস্পতিবার ( ১৫ সেপ্টেম্বর) হবিগঞ্জের সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত -৭ এ ভুয়া ওয়ারিশান দিয়ে ভূমি জালিয়াতি মামলার আসামী লক্ষণ রায় ও তাপস রায় হাজির হলে তাদের কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট সিফাত উল্লাহ।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আজিজুর রহমান , এডভোকেট মুশফিউল আলম আজাদ, এডভোকেট আলী নোয়াজ, এডভোকেট নিলাদ্রী পুরকায়স্থ টিটু।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট চৌধুরী আশরাফুল বাড়ি নোমান, এডভোকেট ছবুর মিয়া, এডভোকেট আব্দুল মালেক।

মামলার সূত্রে জানা যায়, উপজেলায় স্বজনগ্রামে কায়স্ত রায়কে সাহা রায় করে লাখাই টাউনশিপের ঐতিহ্যবাহী রায় পরিবারের ভুয়া ওয়ারিশ তৈরি করে এই পরিবারের সম্পত্তির মালিক হওয়ার চেষ্টা করছে একটি কুচক্রী মহল ।

উপজেলার ১নং ইউনিয়নের স্বজনগ্রাম রায়হাটির বিটিশ আমলের বিশিষ্ট জমিদার বিনয় কুমার রায় কায়স্ত রায় জমিদার বংশের পরিচয় দিয়ে সাহা রায়কে ১নং লাখাই ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আউয়ুব রাজা এমরান, গীতা রানী রায়ের ছেলে ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামের বাসিন্দা লক্ষন রায় ও তাপস রায়কে ভুয়া ওয়ারিশ সনদ দিলে স্বজনগ্রামের আশীষ দাশগুপ্ত বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭৫/২১ নং মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন লক্ষন রায়, তাপস রায়, গীতা রানী রায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আউয়ুব রাজা এমরান, লাখাই ইউনিয়নের ৭ ৮ ৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য নার্গীছ জাহান।

এ মামলার আইনজীবী অ্যাডভোকেট আজিজুল হক জানান লক্ষ্মণ রায়, তাপস রায় গীতা রায় বিজ্ঞ কোর্টে হাজির হলে লক্ষ্মণ ও তাপসকে কারাগারে প্রেরণ করেন ও আইয়ুব রাজা এমরান ও নার্গিস জাহান আদালতে হাজির না হওয়ায় তারা পলাতক রয়েছে।

Developed By The IT-Zone