ঢাকাThursday , 4 July 2024
আজকের সর্বশেষ সবখবর

লাখাই’র সাতাউক কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

এম এ ওয়াহেদ
July 4, 2024 9:35 am
Link Copied!

লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন এর সাতাউক গ্রামের কমিউনিটি ক্লিনিক এ দায়িত্বরতদের বিরুদ্ধে অনিয়ম এর অভিযোগ উঠেছে। বুধবার (৩ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে কমিউনিটি ক্লিনিক বন্ধ। এ ক্লিনিকে দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার জান্নাতুল মাওয়া ও নজরুল ইসলাম অনুপস্থিত।

এ বিষয়ে জান্নাতুল মাওয়া এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করে তাদের অনুপস্থিতির কারন জানতে চাইলে সে এ প্রতিনিধিকে জানান, আমি নিয়মিত অফিসের করে যাচ্ছি। কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকার বিষয়ে সাতাউক গ্রামের সেবা নিতে আসা রোগী মৃত রঙ্গু মিয়ার ছেলে তিনি জানান আমি ৩ দিন এই ক্লিনিকে এসেছি কিন্তু ক্লিনিক বন্ধ থাকায় সেবা নেয়া সম্ভব হয়নি।

একই গ্রামের মৃত ওহাব আলীর ছেলে হিরা মিয়া ও মৃত কলমদর মিয়ার ছেলে ছালেক মিয়া কে কমিউনিটি ক্লিনিক এর সামনে এ প্রতিনিধির কাছে তাদের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন আমাদের গ্রামের কমিউনিটি ক্লিনিক প্রায় সময়ই বন্ধ থাকে এবং সেবা নিতে আসা রোগীরা সেবা ছাড়াই ফেরত যেতে হয়।

এ সংক্রান্ত বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা.কাজী শামসুল আরেফীন এর সাথে যোগাযোগ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, এই কমিউনিটি ক্লিনিকে দায়ীত্বরত জান্নাতুল মাওয়া ঔ কমিউনিটি ক্লিনিক এ অনুপস্থিতি সম্পর্কে আমি অবহিত হয়েছি। জান্নাতুল মাওয়া এর অনুপস্থিতির কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে তিনি জানান, জান্নাতুল মাওয়া কে ডেকে এনে অনুপস্থিত থাকার কারনদর্শানোর জন্য নোটিশ দেয়া হবে। জবাব সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা পঃপঃ কর্মকর্তা নাঈমুর রহমান পিয়াস এর সাথে যোগাযোগ করলে তিনি জানান আমার দপ্তরের রোমানা আক্তার সপ্তাহে শনিবার ও মঙ্গলবার সাতাউক কমিউনিটি ক্লিনিক এ দায়ীত্ব পালন করে থাকেন তাই আজ বুধবার আমার দপ্তরের রোমানা আক্তার থাকার কথা নয়।