ঢাকাThursday , 26 October 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে ১৩৪ কোটি টাকার সড়কে বিভিন্ন স্থানে ভাঙন : হুমকির মুখে সড়ক

Link Copied!

হবিগঞ্জ লাখাই ১৩৪ কোটি টাকার আঞ্চলিক মহাসড়কে বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে। ফলে আঞ্চলিক মহাসড়কটি যে কোন সময় হুমকির মুখে পরতে পারে বলে ধারণা করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায় লাখাই উপজেলায় কিছু দিন পূর্বে টানা ভারী বর্ষনে হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহা সড়কে বেকীটাকা সুতাং ব্রীজের পূর্ব অংশ ও পশ্চিম অংশ সহ মোড়াকরি পর্যন্ত প্রায় ২৫টি স্থানে সড়কের পার্শ্ব ব্লক ধসে সড়কটি হুমকির মুখে পরছে।

সরেজমিনে ঘুরে দেখতে গেলে ফুলবাড়িয়া গ্রামের সাহেদ মিয়া ও রেনু মিয়া জানান সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষ যদি সড়কের পূনঃ মেরামত না করে তা হলে এই সড়কটি আমাদের পুকুরে বিলীন হয়ে যেতে পারে।

এ ব্যপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান ২০২২ সালের জুন মাসে সংশ্লিষ্ট ঠিকাদার এই সড়কটি আমাদের কাছে হস্তান্তর করেছে।

আঞ্চলিক মহাসড়ক টি প্রাক্কলিত ব্যয় সম্পর্কে জানতে চাইলে তিনি জানান এই সড়কটি করতে ১৩৪ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছিল।

সংশ্লিষ্ট ঠিকাদার আপনাদের কাছে সড়কটি হস্তান্তর করার পর এখন বর্তমানে সড়কের যে সমস্যা দেখা দিয়েছে এই ব্যাপারে আপনার কি করনীয় আছে জানতে চাইলে তিনি এ প্রতিনিধি কে জানান, হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়ক টি যখন মোজাহার কনস্ট্রাকশন দায়ীত্ব নেন তখন সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে সড়ক বিভাগের এই মর্মে চুক্তি হয় যে আগামী ২০২৪ সাল পর্যন্ত যদি ঔ সড়কের কোন ধরনের সমস্যা দেখা দেয় তা হলে ঔ ঠিকাদার পূনঃ মেরামত করে দিতে বাধ্য থাকবে।

হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়কে যে সমস্যা দেখা দিয়েছে এ সম্পর্কে আপনার করনীয় কি জানতে চাইলে তিনি জানান, এই ব্যপারে সংশ্লিষ্ট ঠিকাদার কে সড়কের সমস্যা গুলি অবহিত করে চিঠির মাধ্যমে জানানো হলে সংশ্লিষ্ট ঠিকাদার পূনঃমেরামত করে দিবে।

আর যদি মোজাহার কনস্ট্রাকশন (ঠিকাদার) করে না দেন তা হলে ঔ ঠিকাদারের চুড়ান্ত বিল থেকে টাকা কর্তন করে বিল দেয়া হবে।