ঢাকাFriday , 26 January 2024
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে বিদ্যুতের লোডশেডিং : প্রতিকার চেয়ে স্বারকলিপি প্রদান

এম এ ওয়াহেদ
January 26, 2024 12:25 pm
Link Copied!

লাখাই উপজেলায় ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এর কারনে ফুঁসে উঠেছে গ্রাহক। ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এর কারনে উপজেলার এক গ্রাহক এক লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা এর বরাবর। লিখিত অভিযোগ দায়ের করেছেন মোড়াকরি গ্রামের নাজিম উদ্দীন নামে এক লোক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর বরাবর এক লিখিত অভিযোগ করেছে। এই অভিযোগ সুত্রে জানা যায়, লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়নে লাখাই পল্লী বিদ্যুৎ সমিতি বিনা নোটিশে ও অঘোষিত ভাবে প্রতিদিন সকাল ৮ থেকে রাত ৮ টা পর্যন্ত লোডশেডিং করার কারনে এলাকায় জনজীবনে ও ছাত্র ছাত্রীদের লেখা পড়ায় মারাত্মক বিঘ্নিত হচ্ছে ফলে বিদ্যুৎ গ্রাহকদের মাঝে দেখা দিয়েছে নানা প্রতিক্রিয়া। এতে যে কোন সময় আইনশৃঙ্খলা অবনতির ঘটনা ঘটতে পারে বলেও দরখাস্তকারীরা দরখাস্তে উল্লেখ করেন।

এ ব্যপারে লাখাই উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম ইশমাত কামালের সাথে যোগাযোগ করলে তিনি জানান আমাদের লাখাই উপজেলায় বিদ্যুৎ এর চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় এবং বর্তমান সেচ মৌসুমে বিভিন্ন সেচ প্রকল্পে সংযোগ দিতে গিয়ে অনেক সময় লোডশেডিং করতে হয়।

এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা.কাজী শামসুল আরেফীন এর সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ তুলে বলেন বর্তমানে শীতকালীন সময়ে এত লোডশেডিং আমি কখনও দেখেনি। প্রতিদিন এই লোডশেডিং এর কারনে আমার স্বাস্থ্যকমপ্লেক্সে প্রতিনিয়ত লোডশেডিং এর কারনে সেবা নিতে আসা রোগিদের নানা ভোগান্তিতে পরতে হচ্ছে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর সাথে আলাপ কালে তিনি জানান আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) উপজেলা আইনশৃঙ্খলা বৈঠকে বিদ্যুৎ লোডশেডিং এর কারনে সমস্যা দেখা দিয়েছে।  লোডশেডিং এর কারনে এক গ্রাহক আপনার বরাবর লিখিত অভিযোগ করেছে এ সম্পর্কে আপনার বক্তব্য কি জানতে চাইলে তিনি জানান আমি আজ আইনশৃঙ্খলা বৈঠকে ছিলাম তাই দরখাস্ত সম্পর্কে আমি জানি না। তবে আবেদন দেখার পর প্রয়োজনীয় পদক্ষেপ নিব।