ঢাকাশনিবার , ১ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ম্যুরাল ভাংচুর

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ১, ২০২২ ১০:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

আতাউর রহমান ইমরান  :   লাখাই উপজেলার লাখাই বাজারে সাবেক ইউপি মেম্বার ও উপজেলা আওয়ামীলীগ নেতা আইউব রেজা ইমরানের বাড়ির দেয়ালে খচিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ম্যুরাল ভাঙচুর করা হয়েছে।
শুক্রবার (৩১ ডিসেম্বর)  এ ঘটনা ঘটে। এ ঘটনায় আবুল কালাম নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হলেও তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে লাখাই থানা পুলিশ।
লাখাই থানা পুলিশের অফিসার ইনচার্জ তদন্ত মহিউদ্দিন সুমন জানান, কাউকে ফাঁসানোর উদ্দেশ্যেও এ ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে। প্রকৃতপক্ষ কে এটা করেছে এটা খুঁজে বের করার চেষ্টা করছি আমরা। একটি অডিও ক্লিপ হতে শোনা যায়, আইউব রেজা ইমরান এ ঘটনার আগে মাতাল অবস্থায় আবুল কালাম নামের ওই ব্যক্তিকে বিভিন্ন মামলায় ফাঁসাবেন বলে হুমকি দিয়েছেন।
এ বিষয়ে আইউব রেজা ইমরানের সাথে কথা হলে তিনি জানান, রাতের বেলা আবুল কালাম ও তিনি কথা কাটাকাটি করছিলেন এ সময় আবুল কালাম ক্ষিপ্ত হয়ে ম্যুরালে একটি ঢিল ছোড়েন। ঢিল পরে ম্যুরালটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আবুল কালাম তার চাচাতো ভাই বিধায় তিনি বিষয়টি তার সাথে মিটমাট করে নিয়েছেন।

ছবি :  প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ম্যুরাল ভাংচুর করা হয়েছে

একটি ঢিলে কিভাবে এতগুলি স্থান ভেঙেছে এ প্রশ্ন তাকে করা হলে তিনি এর কোনো সদুত্তর দিতে পারেননি। অভিযুক্ত আবুল কালাম এর সাথে কথা বলে জানা যায়, ইউপি নির্বাচনে বিরোধের জের ধরে আইউব রেজা ইমরান তাকে ফাঁসানোর চেষ্টা করছেন।
এ বিষয়ে লাখাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহফুজ তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আইউব রেজা ইমরান ও আবুল কালাম দুজন আপন চাচাতো ভাই। দুজনেই মদ্যপানে আসক্ত। আইউব রেজার দেয়া তথ্য অনুযায়ী আবুল কালাম কে প্রথমে দায়ী করে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে মামলা করতে চেয়েছিলেন। পরে বিষয়টি সঠিক নয় বুঝতে পেরে তিনি মামলা করেননি।
তবে এ ঘটনা যেই ঘটিয়েছে তার বিচার চান তিনি। এ ব্যাপারে এলাকার লোকজন জানান, আইউব রেজা ইমরান কেনইবা তার বসত বাড়ির দেয়ালে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের ম্যুরাল এর সম্মান রক্ষা করতে না পারলে এটি লাগাতে গেলেন, কেনইবা আবুল কালাম এর বিরুদ্ধে অভিযোগ করলেন, আবার তিনিই তাকে ছাড়িয়ে আনলেন বিষয়টি রহস্যজনক।

Developed By The IT-Zone