ঢাকাবুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগে শ্যালো মেশিন চালানোর অভিযোগ

লাখাই প্রতিনিধি
মার্চ ২, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলায় আবাসিক বিদ্যুৎ সংযোগ থেকে অবৈধ লাইন দিয়ে অগভীর নলকূপ বসিয়ে শ্যালো মেশিন চালানোর অভিযোগ উঠেছে। উপজেলার মানপুর গ্রামের বাসিন্দা মোছন মিয়ার পুত্র মো; খাইরুদ্দিন এর বিরুদ্ধে এ অভিযোগ ।

এ ব্যাপারে ২৩ ফেব্রুয়ারি পল্লী বিদ্যুতের লাখাই উপজেলা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক ইসমত কামালের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের সাবেক মেম্বার মোঃ ইউসুফ আলীর পুত্র মোঃ আব্দুল হান্নান ।

অভিযোগ সূত্রে জানা যায় ,সরকারি নিয়ম অনুযায়ী একটি পানি সেচের গভীর নলকূপ থেকে আরেকটি পানি সেচের নলকূপ স্থাপনের দূরত্ব ১৭ শত ফুট হওয়ার কথা থাকলেও মোঃ খাইরুদ্দিন নীতিমালা উপেক্ষা করে মানপুর সবুজ কৃষি প্রকল্প গভীর নলকূপের অধিক্ষেত্রের মধ্যে গত বছর একটি অগভীর নলকূপ স্থাপন করেন ।

এরপর তিনি বিদ্যুৎ সংযোগ ও মিটার বরাদ্দের জন্য সেচ কমিটিতে আবেদন করলেও পাশাপাশি দুটি নলকূপ অবস্থিত হওয়ায় তার আবেদনটি বাতিল করেন। বিদ্যুৎ সংযোগ মিটার বরাদ্দ না পেলেও তিনি তার নিজের বাড়ির আবাসিক সংযোগ থেকে অবৈধ লাইন টেনে সেচকার্য পরিচালনা করছেন  । এরপর একাধিকবার পল্লী বিদ্যুতের লোকজন তার বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করলেও এখনও তিনি সংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে লাখাই উপজেলা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক ইসমত কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এর আগে তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ জরিমানা করা হয়েছিল । ঘটনাস্থলে পুলিশ নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।

Developed By The IT-Zone