ঢাকাWednesday , 1 March 2023
আজকের সর্বশেষ সবখবর

রুশনারা আলী এমপির সাথে বাংলাটাউন প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

Link Copied!

গত সোমবার (২৭ ফেব্রুয়ারী) রুশনারা আলী এমপি, বাংলাটাউন থেকে হাউস অফ কমন্সে একটি প্রতিনিধিদল গ্রহণ করেন। শামসুদ্দিন শামস ও পারভেজ কোরেশী বিইএমের নেতৃত্বে প্রতিনিধি দলকে রুশনারা আলী এমপি কেন্দ্রীয় লবিতে স্বাগত জানান।

প্রতিনিধি দলে ছিলেন স্থানীয় কমিউনিটি অ্যাক্টিভিস্ট আনসার আহমেদ উল্লাহ, পারভেজ কোরেশি বিইএম, ব্রিক লেন ফিউনারেল সার্ভিসের ডিরেক্টর, আলতাব আলী ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা শামসুদ্দিন শামস, মনসুন ও জয়পুর রেস্তোরাঁর মালিক, ব্রিক লেনের প্রাচীনতম তাজ স্টোরের আব্দুল খালিক জামাল, স্থানীয় বাসিন্দা ও সঙ্গীতশিল্পী দিলী মিয়া এবং স্থানীয় বাসিন্দা সিরাজ মিয়া। সকালের নাস্তা শেষে রুশনারা আলী এমপি হাউস অব কমন্স প্রতিনিধি দলকে ঘুরিয়ে দেখান এবং সংসদের কার্যাবলী ব্যাখ্যা করেন।

তিনি ব্যাখ্যা করেন যে সংসদ, সরকার কী করছে তা পরীক্ষা করে, নতুন আইন প্রণয়ন করে, কর নির্ধারণের ক্ষমতা রাখে এবং সাম্প্রতিক বিষয়গুলি নিয়ে বিতর্ক করে। হাউস অফ কমন্স এবং হাউস অফ লর্ডস প্রত্যেকেই সংসদের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

যুক্তরাজ্যের পার্লামেন্টের প্রধান কাজ হল সরকারের কাজ যাচাই করা এবং চ্যালেঞ্জ করা, আইন প্রণয়ন করা, দিনের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিতর্ক করা এবং সরকারি খরচ অনুমোদন করা।

রুশনারা আলী হাউস অফ কমন্সে প্রবেশের সুবিধা প্রদান করেন, যেখানে প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর প্রশ্নের সময় পর্যবেক্ষণ করে, এই সময় প্রধানমন্ত্রী ঋষি সুনাক এমপি বিরোধীদলীয় নেতা স্যার কেয়ার স্টারমার এমপি সহ সংসদ সদস্যদের প্রশ্নের উত্তর দেন।

এরপর প্রতিনিধিদলকে মধ্যাহ্নভোজ করেন রুশনারা আলী এমপি। মধ্যাহ্নভোজ বৈঠকের সময়, প্রতিনিধি দল স্থানীয় বাসিন্দা এবং ব্যবসা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে, যার মধ্যে জীবনযাত্রার সংকট নিয়েও আলোচনা হয়।

রুশনারা আলী এমপি বলেন, তিনি উত্থাপিত বিষয়গুলি সম্পর্কে খুব সচেতন এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করার উপর জোর দিবেন ।