ঢাকাWednesday , 3 July 2024
আজকের সর্বশেষ সবখবর

রাস্তা নিয়ে সংঘর্ষের ঘটনায় : উপজেলা প্রশাসনিক কর্মকর্তাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

Link Copied!

বানিয়াচং উপজেলা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের বাসিয়াপাড়া মহল্লায় রাস্তা নিয়ে সংঘর্ষের ঘটনায় বানিয়াচং উপজেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা মহিবুর রহমানসহ ২০ জনের নাম উল্লেখ করে বানিয়াচং থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত শুক্রবার (২৮জুন) ওই মহল্লার আব্দুল মমিন মিয়ার পুত্র আব্দুল হাই এই মামলাটি দায়ের করেন। মামলা নং-১১/২৮-০৬-২০২৪। মামলাটি আমলে নিয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ এফআইআর মূলে বিভিন্ন পেনাল কোড রুজু করে বানিয়াচং থানার এসআই স্বপনকে তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য দায়িত্ব প্রদান করেছেন।

মামলা সুত্রে জানা যায়,গত ২০ জুন (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২টার দিকে এলাকার সাবেক এমপি শরীফ উদ্দিন এর নামীয় রাস্তা হতে রজব আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি কিছু দিন যাবত বন্ধ করে দেয়ার পায়তারা করে আসছে সাবেক ইউপি মেম্বার নুরুল ইসলাম গংরা।

এই বিষয়টি নিয়ে ইতপূর্বে মামলা মোকদ্দমা চলমান রয়েছে। এক পক্ষের নেতৃত্বে ছিলেন সাবেক ইউপি মেম্বার নুরুল ইসলাম ও অন্যপক্ষ ছিলেন আশেপাশের প্রায় শতাধিক পরিবার। ঘটনার দিন আসামীপক্ষরা একজোট হয়ে রাস্তাটি বন্ধ করতে আসে।

বিষয়টি খবর পেয়ে এলাকাবাসী এসে বাধা প্রদান করলে শুরু হয় দুই পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষ। এই সংঘর্ষে উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়। গুরুতর আহত অবস্থায় আলী আমজাদ ও রমিজ উল্লাহকে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তাদের অবস্থার অবনতি হওয়ায় তাৎক্ষনিক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে সেখানে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসা চলছে তাদের। মামলার অন্যান্য আসামীরা হলেন-নুরুল ইসলাম, কবির মিয়া, জাকারিয়া, শাহনুর, মনিরুল ইসলাম, সাইদুল, দিলোয়ার হোসেন, নুরুল আমিন, মজিলামিন, লিংকন ওরফে মোজাক্কির, মোস্তাকিম মিয়া, রিয়াজ, সাইফুল, সারোয়ার, আবু, রেনু, আবিদ, জাহেদ ও হাফিজুর রহমান সর্বসাং বাসিয়াপাড়া,বানিয়াচং।

এদিকে এলাকাবাসী সুত্রে জানা যায়, প্রশাসনিক কর্মকর্তা মহিবুর রহমানের উস্কানিতে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। সে প্রশাসনিক কর্মকর্তা হওয়ায় এলাকায় প্রভাব বিস্তারসহ নানা কর্মকান্ড করে যাচ্ছে। মুখ খোলে কেউ কোন কিছু বললেই সে এলাকার নিরীহ লোকদের মামলায় ভয়ভীতি দেখায়। আর বিগত মারামারি সময়েও তিনি নিজে উপস্থিত ছিলেন। তার এই কর্মকান্ডে বিগত দিনেও সংষর্ষের ঘটনা ঘটেছে।

বিস্তারিত জানতে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দিলোয়ার হোসাইন জানান,এই সংঘর্ষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। মামলাটি এফআইআরও হয়েছে। আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।