ঢাকাTuesday , 27 February 2024
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রপতির পুলিশ পদক পাচ্ছেন এসপি জালাল

Link Copied!

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম সেবা) পাচ্ছেন হবিগঞ্জের কৃতি সন্তান পুলিশ সুপার দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী (পাপ্পু)। মঙ্গলবার (২৭ফেব্রুয়ারি) তিনি প্রধামন্ত্রীর নিকট থেকে এ পদক গ্রহণ করবেন। বিসিএস পুলিশ ২৭তম ব্যাচের এ কর্মকর্তা বাংলাদেশ পুলিশ কোঅপারেটিভ সোসাইটি লি. (পলওয়েল) এর পরিচালক হিসেবে কর্মরত আছেন। এর আগে ২৫তম বিসিএস এ তিনি সমবায় কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

তিনি হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক দেওয়ান তছির উদ্দিন চৌধুরীর কনিষ্ঠ সন্তান। তার বড় ভাই দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের উপাধ্যক্ষ। তার এক বোন ধানমন্ডি সরকারি বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী পাপ্পু ব্যক্তিগত জীবনে ১ ছেলে ও ২ মেয়ের জনক। তার স্ত্রী স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের চেয়ারম্যান।

পদক পেয়ে আনন্দে উদ্বেলিত পুলিশ কর্মকর্তা দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী (পাপ্পু) দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চান বলে জানান। তিনি বলেন, এটি আমার জন্য একটি বিশাল পাওয়া। এ প্রাপ্তি আসলে ভাষায় প্রকাশ করার নয়। এটি আমাকে কাজে আরও বেশি স্পৃহা যোগাবে। সর্বোপরি এ পদক আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। আমি দেশ, সাধারণ মানুষ এবং আমার এলাকার মানুষের জন্য কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯২ সালে এসএসসি, হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ থেকে এইচএসসি এবং চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে ¯œাতক সম্মান রাষ্ট্রবিজ্ঞান, ঢাকা বিশ^বিদ্যালয় থেকে শান্তি এবং সংঘর্ষ অধ্যয়ন বিষয়ে ¯œাতকোত্তরসহ মোট ৪টি বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি হবিগঞ্জ শহরের পানির ট্যাংক সংলগ্ন এলাকার বাসিন্দা।