ঢাকাSunday , 9 April 2023
আজকের সর্বশেষ সবখবর

রমজান মাসে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির

Link Copied!

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির তত্ত্বাবধানে সংগঠনের ইফতার ও ইফতারপূর্ব বক্তব্যে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় সাংবাদিক, সুশীল সমাজের ও কমিউনিটি ব্যক্তিত্বরা অংশ নেন। আলোচনায় বক্তারা বলেন, রমজান আমাদেরকে সংযমী হওয়ার শিক্ষা দেয়।

আত্মশুদ্ধি অর্জনের সর্বোত্তম পন্থা হলো সিয়াম সাধনা। প্রত্যেকের উচিত রমজানের পবিত্রতা রক্ষা করা; সকল প্রকার অন্যায় অবিচার জুলুম অশ্লীলতা ও পাপাচার থেকে দূরে থাকা, অন্যদেরও দূরে রাখা; কারও সঙ্গে দুর্ব্যবহার না করা; সবার সঙ্গে ক্ষমা ও দয়ার আচরণ করা; আত্মীয়-স্বজনের খোঁজ-খবর নেওয়া ও তাঁদের সাহায্য সহযোগিতা করা, যা করলে সমাজে প্রতিটি মানুষের মাঝে শান্তি বিরাজ করে।

সেই সাথে দেশে কিংবা প্রবাসেই হউক সকলেরই উচিত সমাজের অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের মানুষের পাশে দাঁড়ানো। গত শনিবার (৮এপ্রিল) বিকেলে পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ইফতার মাহফিলে আলোচকবৃন্দ এসব কথা বলেন।

বক্তারা বলেন, আমাদের সকলের উচিত মানবতার কল্যাণে কাজ করা। ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেন্ট প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সাজিদুর রহমানের পরিচালনায় ইফতার পূর্ব আলোচনায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন লন্ডন বারা টাওয়ার হ্যামলেটস কাউন্সিলর, কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন, কাউন্সিলর ইকবাল হোসেইন, ২৬শে টেলিভিশন এর চেয়ারম্যান আব্দুল আহাদ চৌধুরী, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর খান, কবি মাসুক ইবনে আনিস, বিলেত টিভির আমিনা আলী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের এসিসটেন্ট ট্রেজারার মোহাম্মদ আব্দুল কাইয়ুম, সাংবাদিক জাকির হোসেন কয়েছ ও কাউন্সিলার ফারুক আহমদ।

আয়োজক সংগঠন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে আলোচনায় অংশ নেন সাবেক সভাপতি আনসার আহমদ উল্লাহ, প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ, ইসি মেম্বার সাবেক কাউন্সিলার সোনাহর আলী ও জামাল খান।

এছাড়া ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি ব্যারিস্টার ইকবাল হোসেইন, খালেদ চৌধুরী, শামীম আশরাফ, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির ইসি সদস্য বাংলা সংলাপের প্রকাশক আনসার মিয়া, তাজুল ইসলাম, জুবের আলী, রইছ মিয়া, সাইদুল ইসলাম সানি, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির আব্দুল বাসির প্রমুখ ।