ঢাকাবৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি পেলেন সাবেক সাংসদ চৌধুরী আব্দুল হাই এ্যাডভোকেট’

প্রেস বিজ্ঞপ্তি
জানুয়ারি ৬, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, হবিগঞ্জ মহকুমা সর্বদলীয় সংগ্রাম পরিষদের অন্যতম জীবিত সদস্য এবং মুক্তিযুদ্ধকালীন ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর হবিগঞ্জ অঞ্চলের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য, বর্ষিয়ান ন্যাপ নেতা ও প্রখ্যাত আইনজীবী চৌধুরী আব্দুল হাই এ্যাডভোকেটের মুক্তিযুদ্ধকালীন ভূমিকার জন্য রাষ্ট্রীয় স্বীকৃতি হিসেবে সরকারি গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়।
গত ১লা জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে গেজেটটি প্রকাশিত হয়।
উল্লেখ্য যে, চৌধুরী আব্দুল হাই এ্যাডভোকেট হবিগঞ্জ জেলার বর্ষিয়ান আইনজীবী ও ন্যাশনাল আওয়ামী পার্টি’র (ন্যাপ-মোজাফফর) রাজনীতিবিদ ও সাবেক সংসদ সদস্য। তিনি ৫২’র ভাষা আন্দোলনের সংগঠক ছিলেন।
তিনি ১৯৭১ সালে মোজাফফর ন্যাপের সভাপতির দায়িত্ব পালনকালে হবিগঞ্জ মহকুমা সর্বদলীয় সংগ্রাম পরিষদের অন্যতম সদস্য হিসেবে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তিনি ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের নির্দেশে হবিগঞ্জে ‘ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর’ প্রধান সংগঠকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬ সালে তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) আসনে ৮ দলীয় জোট থেকে ন্যাপের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

Developed By The IT-Zone