ঢাকাTuesday , 7 November 2023
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে শিক্ষার্থী বন্যার মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Link Copied!

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী বন্যা আক্তারের মৃত্যুর ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

সোমবার ( ৬ নভেম্বর) দুপুরে শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। এ সময় শত শত শিক্ষার্থী প্লে কার্ড হাতে শ্লোগান দিতে দিতে তেলিয়াপাড়া বাজারে অবস্থিত শাহজাহানপুর ইউনিয়ন পরিষদ চত্বরে জড়ো হয়ে মানববন্ধন করে। প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপস্থিত বন্যার সহপাঠিরা বলেন, বন্যার মৃত্যু স্বাভাবিক মৃত্যু হতে পাড়ে না। তাকে হত্যা করা হয়েছে। বন্যার মৃত্যু ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবি জানান তারা।

বক্তারা বলেন, বন্যার হত্যাকারীদের বাঁচানোর জন্য একটি মহল চেষ্টা করছে। সঠিক বিচার না হলে কঠোর আন্দোলন করার ঘোষনা দেওয়া হয়।

গত ৩ নভেম্বর রাতে বন্যার স্বামীর বাড়ির লোকজন বন্যা কে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতৃব্যরত চিকিৎসক বন্যা কে মৃত ঘোষনা করে।

বিগত ৪/৫ মাস আগে দক্ষিণ সুরমা গ্রামের মোঃ শানু মিয়ার মেয়ে শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী বন্যা আক্তার কে প্রেমের ফাঁদে পেলে বিয়ে করেন তেলিয়াপাড়া গ্রামের কামরুল ইসলাম শাহজাহানের ছেলে তানিম।

বিয়ের পর থেকেই তানিমের পরিবারের লোকজন বন্যা কে শাররীক ও মানসিক নির্যাতন করত। গত ৩ নভেম্বর রাতে তানিমের ভাই তায়েব বন্যার ভাই কে কল দিয়ে বলে বন্যার দুর্ঘটনা হয়েছে।

খবর পেয়ে বন্যার পরিবারের লোকজন হাসপাতালে গিয়ে দেখেন বন্যা মারা গেছে। এই ঘটনায় বন্যার বাবা শানু মিয়ার বাদি হয়ে তানিম ও তায়েব কে আসামী করে মাধবপুর থানায় একটি মামলা করেন।