ঢাকাবুধবার , ২৫ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে প্রার্থীদের জামানতের টাকা ফেরত দেয়নি নির্বাচন অফিস

জালাল উদ্দিন লস্কর,মাধবপুর
মে ২৫, ২০২২ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

গত ৫ জানুয়ারী ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাধবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বার পদে নির্বাচন করার পর প্রায় ৫ মাস অতিক্রান্ত হতে চললেও এখনো প্রার্থীরা তাদের জামানতের টাকা ফেরত পাচ্ছেন না।

জামানতের টাকা উত্তোলনের জন্য উপজেলা নির্বাচন অফিসে গেলেও নানা অজুহাতে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে বলে বলে জানা গেছে। নিয়ম অনুযায়ী মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ ভোট পাওয়া প্রার্থীরা মনোনয়ন ফরমের সাথে জমা দেওয়া জামানতের টাকা ফেরত পেয়ে থাকেন।

মাধবপুরের ১১ টি ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারীদের অনেকেেই জামানতের টাকা ফেরত না পাওয়ার কথা জানিয়েছেন। ১০ নং ছাতিয়াইন ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার মোঃ কামাল মিয়া জানিয়েছেন বেশ কয়েকদিন নির্বাচন অফিসে গিয়েও নিজের জামানতের টাকা তুলতে পারেননি তিনি।

৮ নং বুল্লা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার শফিক মিয়া জানান উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে একটি কাগজ ধরিয়ে দিয়ে হিসাবরক্ষণ অফিসে পাঠানো হলেও কোনো টাকা তিনি পাননি। তার ইউনিয়নে আর কেউ এ পর্যন্ত জামানতের টাকা পাননি বলেও তিনি জানান।

বুল্লা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার জহরলাল সাহাজী জানান,তিনিও এখনো জামানতের টাকা ফেরত পাননি।উপজেলা নির্বাচন অফিসার আজহারুল ইসলাম জানিয়েছেন জামানতের টাকা ফেরত পেতে প্রার্থীদের স্ব স্ব ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসারের কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

জেলা নির্বাচন অফিসার মোঃ সাদেকুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান,এরকম হওয়ার তো কথা নয়।আরো আগেই তো প্রার্থীদের জামানতের টাকা ফেরত পাওয়ার কথা।তিনি বিষয়টি দেখবেন বলেও জানান।

 

Developed By The IT-Zone