ঢাকাSunday , 3 December 2023
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে টিসিবি’ পণ্য নিম্নমানের : কিনছেন না ক্রেতারা

Link Copied!

বাণিজ্য মন্ত্রণালয়ের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য কিনতে এসে নিম্নমানের চাউল নিতে চাচ্ছেন না ক্রেতারা। প্রতি কেজি ৩০ টাকা নির্ধারণ করা হলেও মোটা ও দুর্গন্ধযুক্ত হওয়ায় ওই চাউল না কিনার অভিযোগ পাওয়া গেছে। অনেকই চাউল না নিয়ে শুধু সয়াবিন তেল আর ডাল ক্রয় করতে সরেজমিনে দেখা গেছে এমন দৃশ্য।

গত বৃহস্পতিবার (৩০নভেম্বর) দুপুরে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়ন পরিষদে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। ইউনিয়নের প্রায় ১১শ ৪২ পরিবারের সদস্য নারী-পুরুষ ২কেজি ডাল, ২ লিটার সয়াবিন তেল ও ৫ কেজি চাল ক্রয় করতে ইউনিয়ন পরিষদে আসেন।

কিন্তু মোটাকৃতির লাল বর্ণের দুর্গন্ধযুক্ত চাউল অনেকই ক্রয় করেন নাই। তারা শুধু ৩২০ টাকা দিয়ে ডাল ও সোয়াবিন তেল ক্রয় করেন। এ বিষয়ে ভোক্তারা জানান, চাউলের মান খুবই নিম্ন মানের, খাবারের উপযোগী না। তাই তারা কিনছেন না।

এ বিষয়ে টিসিবির পণ্য বিক্রেতা ডিলার মেসার্স জিহাদ স্টোর এর স্বত্বাধিকারী আশরাফ আলি জানান, খাদ্য নিয়ন্ত্রণ বিভাগ যে মানের চাউল দিয়েছে আমরা তাই বিক্রি করছি। এতে আমার কিছু করার নেই।

টিসিবির মনিটরিং ট্যাগ অফিসার উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা এস এম মেজবা উল আলম চৌধুরী জানান, চাউল কিছুটা নিম্নমানের। তবে লোকজন উক্ত চাউল খেতে পারবেন।

বার্তা প্রেরক