ঢাকাবৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে চা শ্রমিকদের কাছে চাঁদাবাজির অভিযোগ : প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন

স্টাফ রিপোর্টার
নভেম্বর ২৪, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন ৯শ ৭ জন চা শ্রমিক। দরখাস্তের অনুলিপি প্রেরণ করা হয়েছে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়, ডিআইজি, সিলেট, পুলিশ সুপার হবিগঞ্জ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবপুর ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মাধবপুর থানাকে।

বুধবার (২৩ নভেম্বর) দায়েরকৃত লিখিত আবেদনে চা শ্রমিকরা দাবি করেন, উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের জারু মিয়ার পুত্র ফজলুর রহমান ফজলু ও একই এলাকার দেওয়ান আলীর পুত্র শফিক মিয়া সহ কয়েকজন তেলিয়াপাড়া চা বাগান এলাকায় এসে মাদক ব্যাবসা ও চাঁদাবাজি করে। এসব কাজে বধা দিলে তারা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে হুমকি ধামকি দেয়।

তাদের বাগানের পঞ্চায়েত সভাপতি খোকন তাঁতি বিভিন্ন সময়ে এদের এসব অপকর্মে বাধা দেয়ায় তার বিরুদ্ধে জি বাংলা টিভি নামের একটি অনিবন্ধিত আইপি টিভিতে মিথ্যা মানহানিকর সংবাদ প্রচার করে। এ ব্যাপারে ক্ষুব্ধ হয়ে তাদের সভাপতি উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইবুনালে একটি মামলা রুজু করেন।

এতে ক্ষুব্ধ হয়ে এসব সাংবাদিক পরিচয় দানকারী ও তাদের সহযোগী অনলাইন জি বাংলা টিভির চেয়ারম্যান হুমায়ূন কবির সহ আরো কয়েকজন মুক্তিযুদ্ধের সূতিকাগার খ্যাত ঐতিহাসিক তেলিয়াপাড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতির বিরুদ্ধে আরও বেশি করে মিথ্যা মানহানিকর সংবাদ প্রচার করতে থাকেন। এর প্রতিবাদে তারা গত ২২ অক্টোবর দুই ঘন্টা কর্মবিরতি করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন।

Developed By The IT-Zone