ঢাকাসোমবার , ২১ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরের রতনপুর কমিউনিটি ক্লিনিকে ২২ বছর ধরে নেই বিদ্যুত সংযোগ

জালাল উদ্দিন লস্কর
নভেম্বর ২১, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের রতনপুর কমিউনিটি ক্লিনিকে ২ বছর ধরে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের (সিএইচসিপি) পদটি শুন্য থাকায় এখানে চিকিৎসা নিতে আসা গ্রামীণ জনসাধারণ ঠিকমতো সেবা পাচ্ছেন না।

বর্তমানে পার্শ্ববর্তী ইটাখোলা কমিউনিটি ক্লিনিকের ১ জন সিএইচসিপি সপ্তাহের প্রতি রবিবার নারায়নপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শাহিরুল ইসলাম বুধবার ও শাহপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি চন্দন দাস এর পরের বুধবার পালাক্রমে এই ক্লিনিকে দায়িত্ব পালন করছেন।

ফলে ক্লিনিকটিতে একধরনের সমন্বয়হীনতা বিরাজ করছে। সিএইচসিপি ছাড়া ১ জন স্বাস্থ্য সহকারী ও ১ জন পরিবার কল্যান সহকারীও এ ক্লিনিকটিতে গর্ভবতী সেবা (এএনসি) ও প্রসূতি সেবা (পিএনসি) দিয়ে থাকেন বলে সংস্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইটাখোলা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি ও রতনপুর ক্লিনিকে অতিরিক্ত দায়িত্ব পালনকারী মোঃ আবু জাকারিয়া জানান, এই ক্লিনিকে চিকিৎসা সেবা নিতে আগতদের প্রয়োজন অনুসারে প্যারাসিটামল,এন্টাসিড, মেট্রোনিডাজল,হিস্টাসিন, ভিটামিন বি-কমপ্লেকস ও ফলিক এসিড ট্যাবলেট সহ মোট ২৯ টি আইটেমের ওষুধ সরবরাহ করা হয়ে থাকে।

সবদিন সমান সংখ্যক মানুষ চিকিৎসা নিতে আসেন না বলে জানান তিনি। রেজিস্টার ঘেটে দেখা যায় ২০ নভেম্বর ১৪ জন,১৯ নভেম্বর ৬ জন ও ১৮ নভেম্বর ৪৮ জন এই ক্লিনিক থেকে চিকিৎসা সেবা নিয়েছেন।

তিনি দুঃখ প্রকাশ করে জানান,১৯৯৯ সালে এই ক্লিনিকটি স্থাপিত হলেও গত ২২ বছরেও এখানে বিদ্যুত সংযোগ প্রদানের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। পানি সংকটের কারনে স্বাস্থ্য কর্মীরা খুবই অসুবিধা ও দূর্ভোগের মধ্যে থাকেন।

Developed By The IT-Zone