ঢাকাMonday , 26 February 2024
আজকের সর্বশেষ সবখবর

ব্রাক্ষণবাড়িয়া থেকে ট্রেনের টিকেটসহ ৫ কালোবাজারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৯

Link Copied!

সাম্প্রতিক সময়ে ব্রাক্ষণবাড়িয়াসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ কালোবাজারি চক্রের অবৈধ ভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূলে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে
টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রটি ছিলো বেশ সক্রিয়া।

তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে বেশি দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিদের গ্রেফতারে র র‌্যাব-৯ তাদের গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

দীর্ঘদিন নজরদারিতে রাখার পর এরকম একটি সংঘবদ্ধ কালোবাজারি চক্রের সন্ধান পায় র‌্যাব- ৯। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (২৫ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল ব্রাক্ষণবাড়িয়া জেলার আখাউড়া রেলওয়ে থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ব্রাক্ষণবাড়িয়া ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৫জন সদস্যকে গ্রেফতার করেন।

এসময় তাদের কাছ থেকে নিজেদের ব্যবহৃত স্মার্টফোন ব্যবহার করে অবৈধ উপায়ে সংগ্রহ করা বিভিন্ন তারিখ ও সময়ের ১২৯টি আসনের ৫৯টি অনলাইন টিকেট,৭টি মোবাইল ফোন এবং টিকেট বিক্রির নগদ ৪৮ হাজার টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত মো: আব্দুল হাকিম ব্রাক্ষণবাড়িয়া জেলার উত্তর মোড়াইল রেল কোয়ার্টার এলাকার শহিদ মিয়ার ‍পুত্র, একই এলাকার ওসিউর রহমানের পুত্র জাকির হোসেন, নুরুল ইসলাম মিয়ার পুত্র রুবেল মিয়া,কাজিপাড়া দরগা মহল্লার মাহতাব উদ্দিনের পুত্র শাহিন মিয়া ও কসবা থানার মনকাসাই এলাকার মৃত সামছু মিয়ার পুত্র সাজ্জাদ মিয়া।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামীরা অবৈধভাবে লাভবান হবার জন ̈ দীর্ঘদিন যাবত পরস্পরের যোগসাজশে ট্রেনের টিকেট কালোবাজারি করে আসছিল। চক্রের অন্যান্য সদস্যএবং যেকোন পর্যায়ের কালোবাজারির সাথে জড়িতদের গ্রেফতারে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা নজরদারি এবং অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষে  গ্রেফতারকৃত কালোবাজারিদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)/২৫(উ) ধারায় মামলা দায়ের পূর্বক (মামলা নং-০৮, তারিখ-২৫/০২/২০২৪ খ্রি) আসামী এবং জব্দকৃত টিকেট ও অন্যান্য আলামত ব্রাক্ষণবাড়িয়া জেলার আখাউড়া রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।