ঢাকাশুক্রবার , ৩০ সেপ্টেম্বর ২০২২

বৃন্দাবন সরকারি কলেজের বিভিন্ন সংকট নিরসনে স্মারকলিপি পেশ

ইমদাদুল হোসেন খান
সেপ্টেম্বর ৩০, ২০২২ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

বৃন্দাবন কলেজের বিভিন্ন সংকট নিরসনের দাবিতে অধ্যক্ষ’র কাছে ৭শ শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি পেশ করেছে ছাত্র ইউনিয়ন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) অধ্যক্ষ ইলিয়াস বখত চৌধুরী জালাল’র কাছে এ স্মারকলিপি হস্তান্তর করা হয়।

স্মারকলিপি হস্তান্তর করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সভাপতি লুৎফুন্নাহার মিলি, সাধারণ সম্পাদক নিপু ভৌমিক এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বৃন্দাবন সরকারি কলেজ সংসদের যুগ্ম আহবায়ক ইমদাদ মোহাম্মদ।

স্মারকলিপিতে উল্লেখিত দাবি সমূহ হলো ১. কলেজ বাস সার্ভিস পূনরায় কার্যকর করতে হবে। ২. দ্রুত সময়ের মধ্যে শিক্ষক সংকট নিরসন করতে হবে। ৩. কেন্দ্রীয় গ্রন্থাগারের সকল বই শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দিতে হবে।

গ্রন্থাগার খোলা রাখার সময় বৃদ্ধি করতে হবে এবং শিক্ষার্থীদের জন্য সমন্বিত পাঠকক্ষ নিশ্চিত করতে হবে। ৪. প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে ছাত্রীদের জন্য স্যানিটেশন ব্যবস্থা, প্রাথমিক চিকিৎসার উপকরণ, ঔষদপত্রাদি সরবরাহ করা, সার্বক্ষণিক তত্ত্বাবধায়ক নিশ্চিত করতে হবে।

৫. পরিক্ষা চলাকালীন যেন মূল ক্যাম্পাস বন্ধ না রাখতে হয় সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৬. ছাত্রীনিবাস ও ছাত্রাবাসে আবাসন ফি হ্রাস, আসন সংখ্যা বৃদ্ধি,খাবারের মান উন্নিতকরণে ভর্তুকি প্রদান, ছাত্রীনিবাসে নিবর্তনমূলক সান্ধ্য আইন বাতিল সহ ছাত্রাবাসের জরাজীর্ণ নাজিম উদ্দীন হল পুণনির্মাণ করতে হবে।

৭. শিক্ষার্থীদের জন্য শৌচাগার সংকট অবিলম্বে নিরসন করতে হবে। ৮. ভর্তুকিসহ কলেজ প্রশাসন পরিচালিত ক্যাফেটেরিয়া চালু করতে হবে।

৯. কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য নির্মাণ, শহীদ মিনারের অবকাঠামোগত ত্রুটি সংশোধন করতে এবং নিয়মিত কলেজ প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করতে হবে।

১০. সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার জন্য বৃহৎ পরিসরে স্থান বরাদ্দ দিতে হবে। ১১. অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

Developed By The IT-Zone