ঢাকাসোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বৃন্দাবন কলেজে ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

ইমদাদুল হোসেন খান
জানুয়ারি ২৩, ২০২৩ ৯:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। রবিবার (২২ জানুয়ারী) হামলায় হবিগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নিপু ভৌমিক ও বৃন্দাবন কলেজ ছাত্র ইউনিয়নের যুগ্ম আহবায়ক ইমদাদ মোহাম্মদসহ কয়েকজন আহত হয়েছেন বলে ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে দাবি করা হয়েছে। গুরুতর আহত নিপু ভৌমিককে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ছাত্র ইউনিয়ন সূত্রে জানা গেছে, বৃন্দাবন সরকারি কলেজে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতার জন্য বাংলাদেশ ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদ এবং কলেজ সংসদের নেতাকর্মীরা সহযোগিতা করছিলো।

এক পর্যায়ে কলেজ লাইব্রেরীর সামনে কলেজ ছাত্রলীগের ৩০-৪০ জন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন হবিগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক নিপু ভৌমিক, কলেজ ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক ইমদাদ মোহাম্মদ সহ আরো অনেকে।

পরবর্তীতে উপস্থিত থাকাকালীন নেতাকর্মীদের এবং শিক্ষার্থীদের জোর জবরদস্তি করে তাদের ফোন নিয়ে চেক করা হয় এবং জিম্মি করে রাখা হয়। ছাত্র ইউনিয়ন নেতাকর্মীরা কলেজ গেটে অবস্থান করলে তাদেরকে এখান থেকে সরিয়ে দেওয়া হয় এবং পরবর্তীতে কলেজে প্রবেশ করলে পুনরায় হামলার হুমকি দেয়া হয়।

আহত অবস্থায় নিপু ভৌমিককে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে তাৎক্ষণিক চিকিৎসা করানো হয়। ঘটনা চলাকালীন সময়ে অধ্যক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে উনাকে পাওয়া যায়নি। পরবর্তীতে ফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি দেখবেন বলে ফোন কেটে দেন।

পরবর্তীতে ছাত্রলীগের এ হামলার প্রতিবাদে জেলা শিক্ষা অফিসের সামনে মানববন্ধন করে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। মানববন্ধন থেকে হামলার নিন্দা জানিয়ে বৃন্দাবন কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দখলদারিত্বের অবসান ও ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির দাবি জানানো হয়।

Developed By The IT-Zone