ঢাকারবিবার , ১৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্মারক ডিসপ্লে ডিজাইন বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
জুন ১৯, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরে মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের অনন্য স্মৃতি স্বারক ‘ডিসপ্লে ডিজাইন’ বিষয়ক গুরুত্বপূর্ণ পরামর্শ সভা অনুষ্ঠিত হযেছে ।

রবিবার (১৯জুন ) বিকাল ৩টায় ঢাকার আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে এই সভা অনুষ্ঠিত হয়। জাদুঘরের সিদ্ধান্ত মতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী প্রধান নকশাবিদ,কিউরেটর ও ডিজাইন কনসালটেন্ট শিল্পী ইমরুল চৌধুরী আগামী ২৪ জুলাই, হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করবেন। তারপর তিনি আনুষ্ঠানিক ভাবে সাব-কমিটির সাথে জাদুঘর ডিসপ্লে নকশা প্রনয়ন বিষয়ে তার মতামত তুলে ধরবেন।

এছাড়া নকশাবিদ ইমরুল চৌধুরীর সাথে সহযোগীতায় থাকবেন হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি স্থপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল কবির দিলু।

সভায় হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর উন্নয়ন, পরিচালনা, প্রদর্শনী সামগ্রীর বিন্যাস ইত্যাদি ব্যাপারে ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডঃ সারওয়ার আলীর সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করেন।

এই বিষষে সংরক্ষিত আসনের সাবেক এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী জানান,হবিগঞ্জ মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি বোর্ডের সকলের পক্ষ থেকে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও বিস্তারে তাঁর বলিষ্ঠ ভুমিকা এদেশের সকল মুক্তিযোদ্ধা শ্রদ্ধার সাথে স্মরণ করবে। সভায় গৃহীত সিদ্ধান্তগুলো কার্যকর করতে যেকোনো সহযোগিতা আমাদের পক্ষ থেকে অবারিত থাকবে। তাছাড়া যাঁরা এই সভায় উপস্থিত থেকে পূর্বের ন্যায় আমাদের আগামী দিনের পথ নির্দেশনা নিতে সহায়তা করে যাচ্ছেন তাঁদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সভায় উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ডা: সারওয়ার আলী,মুক্তিযুদ্ধ আর্কাইভ এন্ড ডিসপ্লে কিউরেটর আমেনা খাতুন,নকশাবিদ ইমরুল চৌধুরী,হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি শেখ ফজলে এলাহী,জাদুঘরের প্রতিষ্ঠাতা আমতুল কিবরিয়া কেয়া চৌধুরী,সুফিয়া নাজনীন নীতা,মুক্তিযুদ্ধ জাদুঘরের সহকারি আর্কাইভ কর্মকর্তা মন্টুু বাবু সরকার প্রমুখ।

Developed By The IT-Zone