ঢাকাSunday , 21 January 2024
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ

Link Copied!

বাহুবল উপজেলার বাহুবল বাজারের একটি পরিত্যাক্ত সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করেছে ফারুক মিয়া নামে এক ব্যক্তি। ইতিপূর্বে ওই জায়গা দখল করে দোকানঘর নির্মাণের চেষ্টার দায়ে কারাভোগ করেছেন তিনি। সরেজমিন দেখা গেছে, বাহুবল বাজারের দক্ষিণ পাশে সরকারি খাস জায়গায় প্রথমে টিনের বাউন্ডারী দিয়ে আবদ্ধ করেন। ওই বাউন্ডারীর ভেতরে খচ্ছপ গতিতে রাতের আধারে মানুষের দৃষ্টির আড়ালে পাকা করে নির্মাণ কাজ চালান ফারুক মিয়া।

বর্তমানে ওই দোকানঘরের নির্মাণ কাজ প্রায় সমাপ্তির পথে। স্থানীয় একটি সূত্র জানায়, ফারুক মিয়া উপজেলা ভূমি অফিসের এক কর্মকর্তাকে সুবিধা দিয়ে কাজ শুরু করেন। নির্মাণ কাজ দৃশ্যমান হলে ব্যবসায়ীদের মাঝে শুরু হয় আলোচনা সমালোচনা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমীন দৈনিক আমার জানান, এ বিষয়টি আমি অবগত ছিলাম না খোজ নিয়ে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে পরবর্তী তিনি খোজ নিয়ে বাঁধা প্রধান করেন ।

বাঁধা প্রদানেরপর আবারো নির্মাণ কাজ শুরু হলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুহুল আমিন বলেন আপনার কাছ থেকে অবগত হওয়ার পর আমি বাধা প্রদান করি, এখন আবার সেই ঘর নির্মাণ কাজ করছে এই বিষয়টি আমি অবগত নই বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

এ বিষয়ে জানাতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, আপনার কাছ থেকে জেনেছি এর আগে এবিষয়ে আমি অবগত ছিলাম না খোজ নিয়ে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে ।