ঢাকাশুক্রবার , ৪ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চেক ডিজঅনার মামলার আসামী

এম এ রাজা
নভেম্বর ৪, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

চেক ডিজঅনার মামলায় পুলিশের হাত থেকে বাঁচতে আত্মগোপনে রয়েছেন বাহুবলের মুগকান্দি গ্রামের আলমগীর মিয়া নামে এক যুবক।

হবিগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার বিরুদ্বে নেগেশিয়েবল অ্যাক্ট ১৮৮১ এর ১৩৮ ধারায় দোষী সাব্যস্ত করে ১ বছরের সশ্রম কারাদণ্ড এবং চেকে উল্লিখিত মূল্যের টাকা জরিমানা ঘোষণা করেছেন। আদালত ১৫ লক্ষাধিক টাকা পরিশোধে ব্যর্থ হলে আরো ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন।

ফৌজদারী কার্যবিধিতে আদায় করে গ্রেফতার বা আত্মসমর্পণের তারিখ থেকে দোষী সাব্যস্ত ও সাজার আদেশ কার্যকর করা হবে বলে বিচারক মোহাম্মদ শহিদুল আলম এ রায় ঘোষণা করেছেন।

জানা যায়, উপজেলার হামিদনগরের বাসিন্দা, সাবেক মেম্বার ও বিশিষ্ট সামাজিক বিচারক, মৃত আব্দুল খালেকের পুত্র আলহাজ্ব মকসুদ আলীর নিকট হতে বহুপূর্বে উপজেলার দক্ষিণ মুগকান্দি গ্রামের মৃত ফুল মিয়ার পুত্র আলমগীর মিয়া সাংসারিককাজের দোহাইয়ে সীমিত সময়েই পরিশোধ করার কথা দিয়ে ১৫ লক্ষাধিক টাকা নিয়ে নেয়। এর কিছু দিন পরপরই একটি চেক দিয়ে টাকা তোলে নিতে বলে।

পরবর্তীতে চেকের মাধ্যমে টাকা উত্তোলন করতে গিয়ে দেখেন সমপরিমাণ টাকা একাউন্টে নাই। পরে বাধ্য হয়ে আদালতে আলমগীর মিয়ার বিরুদ্বে আলহাজ্ব মকসুদ আলী বাদী হয়ে মামলা করেন। এরই প্রেক্ষিতে আদালত তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন। আদালতের রায় শোনার পর থেকেই সে আত্মগোপনে চলে যায়।

 

Developed By The IT-Zone