ঢাকাসোমবার , ২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি হস্তান্তর করলেন ডিআইজি

রায়হান উদ্দিন সুমন
মে ২, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রেঞ্জ (ডিআইজি) কর্তৃক বাহুবল থানায় গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি হস্তান্তর সুবিধাভোগীর ভবিষ্যত জীবিকা নির্বাহের জন্য হাঁস-মুরগী বিতরণ এবং শতাধিক দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

গত রবিবার (১মে) জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলির সভাপতিত্বে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ (পিপিএম) আনুষ্ঠানিকভাবে বাহুবল উপজেলার গৃহহনী পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র মিরপুর ইউনিয়নের সুবিধাভোগী সিমু আক্তারের কাছে হস্তান্তর করেন । এসময় ডিআইজি সুবিধাভোগীদের ভবিষ্যত জীবিকার নির্বাহের জন্য কিছু হাঁস-মুরগী ও ঈদ উপহার হিসেবে তুলে দেন। পাশাপাশি সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ (পিপিএম) অত্র এলাকার শতাধিক দু:স্থ ও সুবিধা বঞ্চিতদের হাতে ঈদ উপহার এবং বৃক্ষরোপন কর্মসূচীতে অংশ নেন।

 

ছবি : উপকারভোগীদের জন্য নির্মিত ঘর

 

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) নূরুল ইসলাম, পুলিশ সুপার ( ইন্টে: এন্ড ক্রাইম ম্যানেজমেন্ট) মো:জেদান আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শৈলেন চাকমা , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে, সহকারি পুলিশ সুপার (বাহুবল সার্কেল) আবুল খয়ের, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ,বিভিন্ন রাজনৈতিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জেলা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, ‘বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে পরিবর্তনের অগ্রনায়ক হিসেবে খ্যাত ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর উদ্যোগে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করেছে বাংলাদেশ পুলিশ।

 

ছবি : সিলেট রেঞ্জের ডিআইজিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নিচ্ছেন পুলিশ সুপারসহ অন্যান্যরা

 

এ কর্মসূচির আওতায় বাংলাদেশের ৫১৯টি থানায় ৫২০টি ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দৃষ্টিনন্দন প্রতিটি ঘর পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি। এরই অংশ হিসেবে হবিগঞ্জ জেলার ০৯টি থানায় ০৯টি গৃহহীন পরিবারকে ০৯টি ঘর উপহার দেয়া হয়।

গত মাসের ১০ তারিখে গণপ্র্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন হতে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।

 

Developed By The IT-Zone