ঢাকাশনিবার , ৩০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাপা’র প্রতিষ্ঠাকালীন সভাপতি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে শোক বার্তা

প্রেস বিজ্ঞপ্তি
এপ্রিল ৩০, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত শুক্রবার (২৯এপ্রিল) দিবাগত রাত ১২.৫৬ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তার এই মৃত্যুতে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ জেলা শাখা’র পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

বাপা হবিগঞ্জ শাখার পক্ষ থেকে সংবাদপত্রে বিবৃতি প্রেরণ করেন সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ, জাতীয় কমিটির সদস্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোহাম্মদ জহিরুল হক শাকিল, বাপা হবিগঞ্জের সহ-সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও জাতীয় কমিটির সদস্য তোফাজ্জল সোহেল প্রমুখ।

বিবৃতিতে তারা বলেন, আবুল মাল আবদুল মুহিত দেশের অর্থনীতি এবং পরিবেশের পরম বন্ধু ছিলেন, তিনি দেশের পরিবেশ নিয়ে দীর্ঘ সংগ্রাম করেছেন। এএমএ মুহিত একজন সৎ, আদর্শ ও নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে দেশে ও বহিঃবিশ্বে অত্যন্ত পরিচিত ছিলেন । তিনি পরিবেশ, অর্থনীতি এবং সমাজসেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদান রেখে গেছেন। তার এই অসামান্য অবদান আমরা অত্যন্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

বাপা’র প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং দেশের পরিবেশ সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি হবিগঞ্জের খোয়াই নদী রক্ষার কর্মসূচিতেও অংশ গ্রহণ করেছিলেন।

তার যোগ্যতা,কাজের কৌশল, পরিবেশ সংশ্লিষ্ট বাপা’র অবস্থান ও বক্তব্য সকল বিষয়ে তার অভিজ্ঞতা বাপার জন্য মূল্যবান সহায়ক বিষয় ছিল। বাপা তার অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

আমরা মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Developed By The IT-Zone