ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচাংয়ে হত্যাকান্ডের ১যুগ পরও গ্রেফতার হয়নি জোড়া খুন মামলার যাবজ্জীবন প্রাপ্ত আসামি সুজন

স্টাফ রিপোর্টার
মে ১২, ২০২২ ১২:০৪ অপরাহ্ণ
Link Copied!

হত্যাকান্ডের প্রায় ১যুগ পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি তারা মিয়া গ্রেফতার হলেও তার প্রধান সহযোগী বহু অপকর্মের হোতা সুজন মিয়া আজও অধরা রয়ে গেছে। ফলে মামলার বাদীসহ মামলার সাক্ষীরা হুমকির মুখে রয়েছেন। তাদের দাবী ওই মামলার পলাতক আসামী আলাই মিয়ার পুত্র সুজন মিয়া গ্রেফতার না হওয়ায় তারা নিরাপত্তাহীনতায় রয়েছেন।

তথ্যানুসন্ধানে জানা যায়, ২০১১ সালের ২৮ মার্চ বিকেল ৫টার দিকে পূর্ব শক্রতার জের ধরে সাবেক মেম্বার সাজেল মিয়া ও হবিগঞ্জ জেলা যুবদল নেতা কুহিনুর আলম ও মক্রমপুর ইউনিয়ন বিএনপি নেতা তারা মিয়া গংদের মধ্যে সংঘর্ষ হয়।

এ সংঘর্ষে ঘটনায় সিফাই মিয়া মারা যান এবং গুরুতর আহত মর্তুজ আলী চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দু’দিন পর সিলেট হাসপাতালে মারা যান।

এ ঘটনায় সিফাই মিয়ার পুত্র তাজুল ইসলাম বাদি হয়ে গত ৩০ মার্চ ২০১১ সালে বানিয়াচং থানায় জিআর ৮৫/১১ মামলা দায়ের করেন। এ মামলায় যুবদল নেতা কুহিনুর আলম, মক্রমপুর ইউনিয়ন বিএনপি নেতা তারা মিয়া, যুবদল নেতা সুজন মিয়া, নজির মিয়া ও ছাত্রদল নেতা মিজানসহ ৪৮ জনকে আসামী করা হয়। মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের জন্য স্থানান্তরিত করা হয়।

পরে উক্ত আদালত আসামীদের ২০১৩ সালের ৯ অক্টোবর বেকসুর খালাস প্রদান করেন। পরবর্তীতে বাদিপক্ষ হাইকোর্টে আপিল করলে আদালত ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।

এর মাঝে কুহিনুর আলম, তারা মিয়া, সুজন মিয়া, সমছু মিয়া, কাজল মিয়া, সিরাজ মিয়াকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের জেল এবং ইদু মিয়া, চান মিয়া, নজীর মিয়া ও মিজানুর আলমকে ১০ বছরের কারাদণ্ড প্রদান করেন।

মামলার বাদী ও গ্রামের মানুষের দাবী, সুজন মিয়ার বিরুদ্ধে একাধিক গ্রেফতারি পরোয়ানা থাকলেও পুলিশ তাকে গ্রেফতার করতে পারছেনা। সুজন গ্রেফতার না হওয়ায় রাতের আধারে বাদী ও সাক্ষীদেরকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়ে আসছেন।

মামলার বাদী জানান, সুজন মিয়া আত্মগোপন করে থেকে নিজ গ্রামে আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ধসঢ়;ন সৃষ্টি করতে পারে এবং সে নানা ভাবে মামলার বাদী ও সাক্ষীদেরকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিয়ে আসছে। তারা আরো দাবী করেন, সুজন মিয়া মাদক ব্যাবসা ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থেকে দীর্ঘদিন ধরে নানা অপকর্ম করে আসছে।

Developed By The IT-Zone