ঢাকাSunday , 1 January 2023

বানিয়াচঙ্গে ২টি চোরাই মোটর সাইকেলসহ ১ চোর গ্রেফতার

Link Copied!

বানিয়াচঙ্গে ২টি চোরাই মোটরসাইকেলসহ ১ চোরকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত চোর মোঃ হক মিয়া (৩৬) কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার কেওয়ারজোড় গ্রামের মৃত আঃ ছোবান মিয়ার পুত্র।

গত শনিবার (৩১ ডিসেম্বর) বানিয়াচং উপজেলার পৈলারকান্দি ইউনিয়নের কুমড়ীবাজার থেকে পুলিশ চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার করে।
পুলিশ সূত্রে জানা গেছে, ওইদিন বেলা পৌনে ১টার দিকে বিথঙ্গল পুলিশ ফাঁড়ীতে কর্মরত এএসআই নজরুল ইসলাম, এসআই হুমায়ুন কবির সঙ্গীয় ফোর্সসহ বিবিধ ডিউটি করাকালে গোপনসূত্রে খবর পান চোর হক মিয়াসহ তার সহযোগী অজ্ঞাতনামা ৩/৪ জন চোরের সহযোগিতায় কিশোরগঞ্জ থেকে ২টি মোটর সাইকেল চুরি করে এনে বিক্রি করছিল।

মোটরসাইকেল দু’টির মধ্যে ১টি কালো রংয়ের। যা রেজিস্ট্রেশন নাম্বার বিহীন ১০০সিসি ডিসকভার। যার ইঞ্জিন নং- JBYWKC86052, চেসিস নং-MD2815AY9KWD93688, মূল্য অনুমান এক লক্ষ ত্রিশ হাজার টাকা। অপরটি নীল রংয়ের। যা রেজিস্ট্রেশন নাম্বার বিহীন ১৬৫সিসি রানার। যার ইঞ্জিন নং-RB124BAB220202895, চেসিস নং-BRBPBT220202895, মূল্য অনুমান দুই লক্ষ টাকা।

উল্লেখিত দু’টি চোরাই মোটরসাইকেল কুমড়ীবাজারে এনে বিক্রি করাকালে তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় মোটর সাইকেলের মালিকানা জিজ্ঞাসাবাদ করলে মোঃ হক মিয়া সন্তোষজনক জবাব ও মোটর সাইকেলের কাগজপত্রাদি উপস্থাপন করতে ব্যর্থ হয়।

এসময় চোর হক মিয়াকে পুলিশ আটক করলে অপরাপর অজ্ঞাতনামা ৩/৪ জন উক্ত স্থান হইতেহ পালিয়ে যায়।

ধৃত চোর হক মিয়াকে পুলিশ জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, ধৃত আসামী ও পলাতক আসামীগন পরষ্পর যোগসাজশে কিশোরগঞ্জ এবং হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে অভ্যাসগতভাবে দীর্ঘদিন যাবত মোটর সাইকেল চুরি করে বানিয়াচংসহ আশেপাশের বিভিন্ন এলাকার লোকজনের কাছে বিক্রয় করে আসছে।

এমন স্বীকারোক্তি দেয়ার পর ধৃত আসামী ও পলাতক অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। পরে আসামীকে বিচারার্থে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।