ঢাকাWednesday , 3 January 2024
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামাজিক নিরীক্ষা

Link Copied!

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামাজিক নিরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ৩১ ডিসেম্বর থেকে গতকাল ২ জানুয়ারী উপজেলা সমাজসেবা অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ অফিসে সেবাপ্রদানকারীদের সাক্ষাৎকার ও উপজেলা সদরের ৪টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় সেবাগ্রহীতাদের সাক্ষাৎকার নিয়ে এ নিরীক্ষা করা হয়।

সেবাপ্রদানকারীদের মধ্যে সাক্ষাৎকার দেন বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচ এন্ড এফপিও ডা. শামীমা আক্তার, উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান ও ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের ৪ বারের চেয়ারম্যান মিজানুর রহমান খান।

সেবাগ্রহীতাদের মধ্যে প্রতিবন্ধী ভাতাভোগী, ভিজিডি’র চাউল প্রাপ্ত দলিত দুঃস্থ নারী ও শিক্ষা উপবৃত্তি প্রাপ্ত দলিত শিক্ষার্থীদের অভিভাবকরা সাক্ষাৎকার প্রদান করেন।

সামাজিক নিরীক্ষা কার্যক্রমে নিরীক্ষক হিসেবে অংশ নেন বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান, উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারম্যান কবি সৈয়দ মিজান উদ্দিন পলাশ, উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি ও বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মখলিছ মিয়া, উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির যুগ্ম সম্পাদক এবং বানিয়াচং প্রেসক্লাবের ক্রীড়া এবং সাংস্কৃতিক সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব।

‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প’-এর আওতায় ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক এবং ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে এ সামাজিক নিরীক্ষা অনুষ্ঠিত হয়।