ঢাকাসোমবার , ৩০ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময়

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ৩০, ২০২৩ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময় সভা শুরু হয়েছে। ‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প’-এর আওতায় ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এ মতবিনিময় সভা করছে ওয়েভ ফাউন্ডেশনের উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি।

রবিবার (২৯জানুয়ারি) ও সোমবার (৩০জানুয়ারি) উপজেলা সদরের ৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার ও সমাজকর্মীদের নিয়ে পৃথক পৃথক মতবিনিময় সভা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভাগুলোতে সভাপতিত্ব করেন ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান, ২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, ৩নং বানিয়াচং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরফান উদ্দিন ও ৪নং বানিয়াচং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

সভাগুলোতে ফ্যাসিলেটেটর হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান, উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মখলিছ মিয়া এবং এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য ও উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক রিতেষ কুমার বৈষ্ণব।

সভাগুলোতে ‘কাউকে বাদ দিয়ে নয়’ দৃষ্টিভঙ্গীর আলোকে দলিত রবিদাস, নমশূদ্র, প্রতিবন্ধী ও হিজরাদেরকে কিভাবে এগিয়ে নিয়ে সমাজের মূলধারার সাথে সম্পৃক্ত করা যায় এনিয়ে আলোচনা ও পরিকল্পনা করা হয়।

এ লক্ষে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময় সভা শেষে উপজেলা পর্যায়ে আরও বৃহৎ পরিসরে মতবিনিময় সভা আয়োজনের উপর গুরুত্বারোপ করা হয়।

Developed By The IT-Zone