ঢাকাTuesday , 14 March 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে পলো বাওয়া নিয়ে সংঘর্ষ ঠেকাতে পুলিশের রাবার বুলেট নিক্ষেপ : ৯ জন আটক

Link Copied!

বানিয়াচঙ্গের চিতইল্লা বিলে পলো বাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ ঠেকাতে পুলিশ কাঁদানেগ্যাস সেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এসময় পুলিশের উপর ঢিল ছুড়ে হামলা করা হয়েছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ৯ জনকে আটক করেছে। মঙ্গলবার (১৪ মার্চ) উপজেলার মন্দরী ইউনিয়নে এ ঘটনা ঘটে।

জানা যায়, মন্দরী ইউনিয়নের চিতইল্লা বিলে পলো বাওয়ার জন্য সোমবার (১৩ মার্চ) বানিয়াচং সদরসহ বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়। মাইকিংয়ে আহবানে সাড়া দিয়ে নয়াগাঙ্গের পাড় নামক স্থানে হাজারো মানুষ মঙ্গলবার (১৪ মার্চ) সকালে পলো নিয়ে হাজির হন।

তারা মন্দরী গ্রাম সংলগ্ন নদী পাড় হয়ে চিতইল্লা বিলে যাওয়ার চেষ্ঠা করলে তাদেরকে বাঁধা দিতে বিপরীত দিক থেকে এগিয়ে আসেন মন্দরী গ্রামবাসী। একপর্যায়ে উভয় পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

সংঘর্ষ ঠেকাতে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেবসহ একদল পুলিশ উভয় পক্ষকে বাঁধা প্রদান করলে পলোবাহীরা পুলিশের উপরে ইট পাটকেল ও লাঠি ছুড়তে শুরু করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় দেবের নেতৃত্বে ৬ রাউন্ড কাঁদানেগ্যাস সেল ও ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এসময় পুলিশ ৯ জনকে আটক করে। এ ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব জানান, পলো বাইচ গ্রামের ঐতিহ্য বহন করলেও অন্যজনের লীজ নেয়া বিলে জোরপূর্বক মাছ ধরতে গিয়ে প্রশাসনের বাঁধা অমান্য করে সকল লোকজন মারামারিতে লিপ্ত হয়েছে।

পরবর্তীতে পলইয়াগন পুলিশের উপরে ইটপাটকেলসহ ফিকল ছুড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রন করতে গিয়ে গ্যাসসেল ও রাবার বুলেট ছুড়তে বাধ্য হয়েছি। পলইয়াদের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়েরের প্রস্তুতি চলছে।