ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং-হবিগঞ্জ রুটে সিএনজি অটোরিকশা ভাড়া বৃদ্ধি : ক্ষুব্ধ যাত্রীরা

ইমদাদুল হোসেন খান
মে ১০, ২০২২ ৯:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

বানিয়াচং-হবিগঞ্জ রুটে মনগড়াভাবে ভাড়াবৃদ্ধি করা হয়েছে। ফলে যাত্রীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে। হবিগঞ্জ থেকে বানিয়াচং বড়বাজার ও গ্যানিংগঞ্জবাজার যাতায়াত করতে যাত্রীদের কাছ থেকে আগে ৪০ টাকা ভাড়া আদায় করা হতো। কয়েকদিন ধরে ৫০ টাকা আদায় করা হচ্ছে।

এ নিয়ে যাত্রীরা প্রশ্ন তুললে সিএনজি অটোরিকশার মালিক ও চালকরা বলছেন প্রশাসনকে চিঠি দিয়েই ভাড়া বৃদ্ধি করেছেন বলে জানান। প্রশাসন বাড়তি ভাড়া আদায় করার অনুমতি দিয়েছেন কি-না যাত্রীরা এমন প্রশ্ন করলে তারা উত্তর না দিয়ে যাত্রীদের সাথে রাগান্বিত হয়ে হয়ে কথাবার্তা বলেন।

বানিয়াচং উপজেলা সদরের আদমখানী লস্করবাড়ীর মোঃ সাইফুর রহমানসহ অনেক যাত্রী এ প্রতিবেদকের কাছে ক্ষোভ প্রকাশ করে এসব অভিযোগ করেন। তারা বলেন, সিএনজি ওয়ালাদেরকে কাছে আমরা যাত্রীরা জিম্মি! এ ব্যাপারে যাত্রীসাধারণ প্রশাসন, জনপ্রতিনিধি, গণ্যমান্য রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দসহ সাংবাদিক সমাজের হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে অনেককে ফেসবুকে পোস্ট দিয়েও ক্ষোভ প্রকাশ করতে দেখা যাচ্ছে। এব্যাপারে সিএনজি শ্রমিকনেতা ইউপি মেম্বার সাহেদ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঈদ বোনাসের কথা বলে যাত্রীদের কাছ থেকে ৫০ টাকা ভাড়া নেয়া হচ্ছে এবং সবকিছুর দাম বাড়ায় ৫০ টাকা সিএনজি ভাড়া নির্ধারনের জন্য ইউএনও বরাবরে আবেদন করা হয়েছে।

আমরা মালিক ও শ্রমিকরা মিলে ইউএনও এবং উপজেলা চেয়ারম্যান সাহেবের সাথে দেখা করে সবকিছুর দাম বাড়ার কারণে সিএনজি ভাড়াও ৫০ টাকা নির্ধারনের অনুরোধ করেছি। তারা দু’জনেই আমাদেরকে আগামী উপজেলা পরিষদের মিটিংয়ে থাকার জন্য বলেছেন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, সিএনজি সমিতির পক্ষ থেকে ভাড়া বৃদ্ধির জন্য আমার কাছে একটি আবেদন দিয়েছেন। তাদেরকে অনুমতি দেয়া হয়নি। অনুমতি ছাড়াই তারা ৫০ টাকা করে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করার কথা শুনেছি। কারও কারও কাছ থেকে ৬০ টাকা পর্যন্ত নেয়ার কথাও শুনেছি এটা দুঃখজনক ।

আগামী আইন-শৃঙ্খলা কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হবে ভাড়া বৃদ্ধি করা যায় নাকি কমানো যায়। তিনি বলেন, গ্যাসের দাম তো বাড়েনি। তাই সিএনজি ভাড়া বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। ৪০ টাকা ভাড়াই বেশি মনে হয় বলেও তিনি মন্তব্য করেন। এ ব্যাপারে তিনি সিএনজি মালিক-শ্রমিকদের নিয়ে বসবেন বলে জানান।

Developed By The IT-Zone