ঢাকাবুধবার , ২৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির প্রশিক্ষণ সম্পন্ন

বানিয়াচং প্রতিনিধি
মার্চ ২৩, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ইউরোপীয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড’র আর্থিক ও কারিগরি সহায়তায় ২৫ সদস্য বিশিষ্ট বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটিকে মানবাধিকার, সুশাসন, গণতন্ত্র, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক তিনদিন ব্যাপী প্রশিক্ষণ দিয়েছে ওয়েভ ফাউন্ডেশন।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় গত ২১ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খানের সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৩ মার্চ) ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান তানিয়া খানম, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, প্রশিক্ষণার্থী কবি সৈয়দ মিজান উদ্দিন পলাশ, বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক মখলিছ মিয়া, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমেদ আরজু, তথ্য আপা নাঈমা সুলতানা, হেনা আক্তার, লিপি সুলতানা মনি, তৃতীয় লিঙ্গের প্রতিনিধি পারভীন হিজরা ওরফে মোহাম্মদ আলী, দলিত জনগোষ্ঠীর প্রতিনিধি অর্জুন রবিদাস প্রমুখ।

তিন দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অংশগ্রহণ করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার জাফর ইকবাল চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক অফিসার কুহেলিকা সরকার, উপজেলা সমবায় অফিসার সৈয়দ হোসেন, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া ও সহকারী বিভাগীয় ফ্যাসিলেটেটর সাইফুর রহমান চৌধুরী।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী উপজেলার তৃতীয় লিঙ্গের ও দলিত জনগোষ্ঠীর মানুষদের পুনর্বাসনের আশ্বাস দিয়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির মাধ্যমে তাদের প্রতিনিধিবৃন্দকে দ্রুত আবেদন করার আহবান জানান।

এই কাজের মাধ্যমেই বানিয়াচং এডভোকেসি নেটওয়ার্ক কমিটির যাত্রা শুরু হোক বলেও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী তার বক্তব্যে উল্লেখ করেন।

Developed By The IT-Zone