ঢাকামঙ্গলবার , ২৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং আইন-শৃঙ্খলা কমিটির সভায় গাড়িভাড়া নিয়ে আলোচনা সিদ্ধান্ত হবে পরিবহন নেতৃবৃন্দকে নিয়ে বসে

ইমদাদুল হোসেন খান
জুলাই ২৬, ২০২২ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় হবিগঞ্জ-বানিয়াচং সড়কে চলাচলকারী গাড়িভাড়া নিয়ে আলোচনা হয়েছে। তবে এব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে পরিবহন সেক্টরের নেতৃবৃন্দকে নিয়ে বসে আলাপ-আলোচনার পর।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের গোপনীয় সহকারী সুব্রত দেব।

তিনি জানান, উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে মঙ্গলবার (২৬ জুলাই) উপজেলা পরিষদ সভাকক্ষে মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খানসহ অনেকেই হবিগঞ্জ-বানিয়াচং সড়কে গাড়ি ভাড়ার বিষয়ে আলোচনা করেছেন। কিন্তু কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এব্যাপারে গাড়ির মালিক ও শ্রমিক নেতৃবৃন্দকে নিয়ে পরবর্তীতে বসা হবে। তাদেরকে নিয়ে বসে আলাপ-আলোচনা করার পর ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, হবিগঞ্জ-বানিয়াচং সড়কে সিএনজি ও টমটম মালিক-চালকরা ইচ্ছেমতো যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করে থাকেন বলে অভিযোগ উঠে। এ সড়কে অতীতের মতো গণহারে বাস, মিনিবাস, জীপ, মেক্সি চলাচল না করায় সিএনজি একচ্ছত্র নিয়ন্ত্রণে চলে যায় সড়কটি।

সম্প্রতি সিএনজির সাথে যুক্ত হয় টমটম। কিন্তু ভাড়া নিয়ে অরাজকতার ব্যাপারে সিএনজি-টমটম একাট্টা।

এনিয়ে যাত্রী সাধারণের ক্ষোভ-বিক্ষোভকে পাত্তা না দিয়ে যাত্রীদেরকে জিম্মি দশায় ফেলে নিজেদের ইচ্ছেমতো ভাড়া আদায়ে বাধ্য করে সিএনজি-টমটম মালিক-চালকরা। পত্রপত্রিকায় লেখালেখি হলেও টনক নড়েনা এসব সিএনজি-টমটম মালিক-শ্রমিকদের।

গত ২৫ জুলাই দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “হবিগঞ্জ-বানিয়াচং সড়কে ভাড়া নৈরাজ্যের সাথে যাত্রী হয়রানির অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।

ওইদিন হবিগঞ্জ-লাখাই সড়কসহ লাখাই উপজেলার বিভিন্ন সড়কে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী দিয়ে লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন তাঁর অফিসিয়াল ফেসবুক আইডি “উপজেলা প্রশাসন লাখাই” থেকে একটি সার্কুলার জারি করেন।

হবিগঞ্জ-বানিয়াচং সড়কে ভাড়া নৈরাজ্য নিয়ে আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশিত সংবাদ ফেসবুকে দেখে ওই সড়কে যাতায়াতকারী ভুক্তভোগী যাত্রীরা লাখাই উপজেলার নির্বাহী অফিসারের মতো বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসারও যাতে এমন পদক্ষেপ গ্রহণ করেন, এই দাবিতে তাঁর দৃষ্টি আকর্ষণের জন্য সংবাদের নিচে সার্কুলারটির স্কিনশট আপলোড দিয়ে কমেন্ট করেন।

২৬ জুলাই এনিয়েও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে লাখাইয়ের ইউএনও শরীফ উদ্দিনের হুশিয়ারী : বানিয়াচং ইউএনও’র দৃষ্টি আকর্ষণ” শিরোনামে আরেকটি ফলোআপ সংবাদ প্রকাশ করা হয়।

ওইদিনই হবিগঞ্জ-বানিয়াচং সড়কের যানবাহন ভাড়ার বিষয়টি নিয়ে বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়।

Developed By The IT-Zone