ঢাকাFriday , 17 March 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ৮টি বসতঘর আগুনে পুড়ে ছাই : অর্ধকোটি টাকার ক্ষতি

Link Copied!

বানিয়াচংয়ে আগুনে পুড়ে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৭মার্চ) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলা সদরের ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাগেরখান মহল্লায় এ অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

এ সময় আগুনে পুড়ে ৮টি টিনসেড ঘর পুরাই ভস্মিভুত হয়েছে বলে বানিয়াচং ফায়ার সার্ভিস নিশ্চিত করেছে। এ ঘটনায় বিলাল মিয়া নামে এক ব্যক্তিকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সুত্র জানায়, ভোর প্রায় সাড়ে ৪টার দিকে ওই মহল্লার বিলাল মিয়ার ঘরে হঠাৎ করে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুন পাশ্ববর্তী লোকজনের ঘরে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলে এর মধ্যে ৮টি ঘরের আসবাবপত্রসহ ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ছবি : আগুন লাগার ঘটনাস্থল পরিদর্শন করছেন ইউএনও পদ্মাসন সিংহ

ঘর পুড়ে ক্ষতিগ্রস্থরা হলেন নুর হোসেন, হেলাল মিয়া, দুলাল মিয়া, বিলাল মিয়া, শফিকুল মিয়া, হাজেরা বেগম, রাহেনা বেগম ও শিশু মিয়া। ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি পরিদর্শন করছেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ইউএনও পদ্মাসন সিংহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান।

ছবি : আগুন লাগার ঘটনাস্থল পরিদর্শন করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

বানিয়াচং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নবকুমার সিংহ জানান,বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। এদিকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে নগদ আড়াই হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। এছাড়া সরকারী ৪টি করে কম্বল দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ থেকে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান আরও ২টি করে কম্বল প্রদান করেন।

ইউএনও পদ্মাসন সিংহ জানান, ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক মহোদয়কে লিখিতভাবে অবগত করেছি। কাল (শনিবার) প্রত্যেক পরিবারকে নগদ ৩ হাজার টাকা, ৩০ কেজি চাল ও ৩ বান্ডিল করে ঢেউটিন দেয়া হবে।