ঢাকাশুক্রবার , ১৩ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে হালকা বৃষ্টিতেই দুই বাজারে জলাবদ্ধতার সৃষ্টি

ইমদাদুল হোসেন খান
মে ১৩, ২০২২ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

হালকা বৃষ্টি হলেই বানিয়াচং বড়বাজার ও গ্যানিংগঞ্জ বাজারে জলাবদ্ধতার সৃষ্টি হয় । ফলে ব্যবসায়ী, ক্রেতাসাধারণসহ বাজারের উপর দিয়ে যাতায়াতকারী ছাত্র-ছাত্রী ও জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হয়। গত কয়েকদিন ধরে থেমে থেমে হালকা বৃষ্টির পানিতে বড়বাজারের পোস্ট অফিস রোড ও সাবরেজিস্টার অফিস রোডে পানি আটকে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এদিকে গ্যানিংগঞ্জ বাজারের প্রবেশমুখ ৪ নং ইউনিয়ন অফিসের সামনে এবংপান হাটায় পানি আটকে জলাবদ্ধতা দেখা দিয়েছে । ফলে উভয় বাজারের এসব এলাকার ব্যবসায়ীসহ জরুরী কাজে বাজারে যাতায়াতকারী ক্রেতাসাধারণ এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের ময়লা পানি ও কাঁদা মাড়িয়ে চলাচল করতে হয়।

বিষয়টি নিয়ে অনেককেই ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। কেউ কেউ অপরিকল্পিত উন্নয়ন প্রকল্পের কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হয় বলে মন্তব্য করেন। আবার কেউ কেউ নিয়মিত ড্রেন পরিস্কার না করায় ভরাট হওয়ার ফলে ঠিকমতো পানি নিষ্কাশন না হওয়াকে জলাবদ্ধতার কারণ হিসেবে উল্লেখ করেন।

এই সমস্যা দূরীকরণে ভুক্তভোগীরা উভয় বাজারের ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করছেন। নতুবা আগামী বর্ষা মৌসুমে ভারী বৃষ্টিপাতে এ সমস্যা আরও প্রকট হয়ে উঠার আশংকা রয়েছে বলে মনে করেন বাজারে আসা ক্রেতাসহ জনসাধারণ ।

 

Developed By The IT-Zone