ঢাকাTuesday , 25 February 2020
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে সরকারি খাল থেকে মাটি উত্তোলন : দুইজনকে কারাদন্ড প্রদান

Link Copied!

রায়হান উদ্দিন সুমন :   বানিয়াচংয়ে সরকারি খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করায় দুইজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খান। দন্ডপ্রাপ্তরা হলেন বানিয়াচং ২নং ইউনিয়নের আমিরখানী মহল্লার মৃত ইউনুস আলীর পুত্র ফয়েজ মিয়া (৩০) ও একই মহল্লার মৃত জাবেদ আলীর পুত্র মহসিন মিয়া (২৬)।

প্রতিকী ছবি

মঙ্গলবার (২৫ফেব্রুয়ারি) দুপুরে আমিরখানী সরকারি খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে এমন খবর পেয়ে সেখানে তাৎক্ষনিক অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) মতিউর রহমান খান। পরে তাদেরকে হাতেনাতে আটক করা হয়। অবৈধভাবে সরকারি খাস ভূমি থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উল্লিখিত দুইজনকে আলাদাভাবে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খান।

 

একপর্যায়ে মাটি উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন ও পাইপ আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাান জানান,সরকারের খাস খতিয়ান থেকে কেউ অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করতে পারবেনা। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি। ভ্রাম্যমান আদালতকে সাহায্য করেন বানিয়াচং থানা পুলিশের একটি দল।