ঢাকাMonday , 11 December 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড প্রদান

শেখ সজিব হাসান
December 11, 2023 11:01 am
Link Copied!

বানিয়াচংয়ে পেয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত পেয়াজের দাম রাখায় ৪ ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে।

রবিবার(১০ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টায় উপজেলার বড়-বাজার,নতুন বাজার ও আদর্শ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

এসময় অতিরিক্ত পেয়াজের দাম রাখায় মেসার্স মন্নান ষ্টোর ৫ হাজার টাকা, নোমান এন্টারপ্রাইজ ২ হাজার টাকা সহ ৪ জন ব্যবসায়ীকে মোট দশ হাজার দুই শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এসময় সহকারি কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণ পেয়াজ আছে। যার যতটুকু প্রয়োজন সেটুকুই কিনবেন। প্রয়োজনের অতিরিক্ত কেউ পেয়াজ কিনবেন না।

একজন ব্যবসায়ী সর্বোচ্চ ২ বস্তা পেয়াজ কিনতে পরবেন এবং একজন ভোক্তা সর্বোচ্চ ১ কেজি পেয়াজ কিনতে পারবেন। প্রতি কেজি পাইকারি পেয়াজের দাম ১২০ টাকা ও খুচরা পেয়াজ ১২৫ টাকা ধরে বিক্রি করতে নির্দেশনা দেন তিনি।

এছাড়াও তিনি বলেন, বাজার ধর নিয়ন্ত্রণে নিয়মিত ভাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এসআই স্বপনের নেতৃত্বে বানিয়াচং থানার একদল পুলিশ ভ্রাম্যমাণ আদলত পরিচালনায় সহযোগিতা করেন।