ঢাকাMonday , 11 December 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা

Link Copied!

বানিয়াচঙ্গে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১ টায় উপজেলা পরিষদ হলরুমে, উপজেলা প্রশাসনর ও মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে ও ব্র্যাকের সহযোগিতায় সহকারি কমিশনার(ভূমি) মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক অফিসার নুসরাত ফেরদৌসীর সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম বলেছেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন হলেন একজন বাঙ্গালী চিন্তাবিদ, প্রাবন্ধিক, উপন্যাসিক, সাহিত্যিক ও সমাজ সংস্কারক।

তিনি বাঙ্গালী মুসলিম নারী জাগরণের অগ্রদূত। আজ নারীদের এই উন্নত শিখওে পৌছার ক্ষেত্রে একমাত্র প্রেরনাই হচ্ছেন বেগম রোকেয়া। বেগম রোকেয়ার মতো জীবন গঠনে উপস্থিত সকল নারীদের প্রতি আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সমাজ সেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ব্র্যাক আইডিপি ম্যানেজার উম্মে হাবিবা, এরিয়া ম্যানেজার হামিদা আক্তার, বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার খানম, জয়িতা মোছাঃ সাবানা আক্তার, মোছাঃ লিজা আক্তার. জাহেদা আক্তার, পিউলি খানম প্রমুখ।

পরে বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ৫ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দিবসের শুরুতেই জয়িতা ও অতিথিবৃন্দের সমন্বয়ে একটি র‌্যালি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।