ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে প্রাইম ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার শুভ উদ্বোধন

তানজিল হাসান সাগর
জানুয়ারি ১১, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

“বাড়ির কাছে সহজ ব্যাংকিং” এই শ্লোগান ও অত্যাধুনিক ব্যাংকিং সেবা সবার দোরগোড়ায় নিয়ে যাবার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের চাহিদা পূরণে এবং ব্যাংকিং সেবা গ্রামের সাধারণ মানুষের নিকট পৌঁছে দেয়ার লক্ষ্যে বানিয়াচংয়ের গ্যানিংগঞ্জ বাজারে প্রাইম ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি ) বেলা সাড়ে ১১টায় গ্যানিংগঞ্জ বাজারের পূবালী ব্যাংকের সাবেক ভবনে এ শাখার ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল এবং সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও বাজার ব্যবসায়ী শাহজাহান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরান হোসেন,প্রাইম ব্যাংকের হবিগঞ্জের শাখা প্রধান ও এভিপি অরুনাংশ কুমার দাস,বানিয়াচং ৪নং দক্ষিণ-পম্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া,৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আরফান উদ্দিন,বিশিষ্ট ব্যবসায়ী ছামির আলী,প্রাইম ব্যাংক সিলেট জোনের এরিয়া ম্যানেজার শাখাওয়াত হোসেন সাব্বির।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষকে ব্যাংকিং সুবিধার আওতায় নিয়ে এসে তাঁদের অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনে ভূমিকা রাখছে এজেন্ট ব্যাংকিং। এর ফলে অর্থনৈতিক সুযোগ সৃষ্টি হচ্ছে, নতুন কর্মসংস্থান বাড়ছে।

যেখানে পরিপূর্ণ শাখা স্থাপন অর্থনৈতকভাবে কার্যকর নয়, সেসব এলাকার অর্থনীতি আরও সচল হচ্ছে এই প্রাইম ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে। তিনি আরো বলেন,ব্যাংক একটি লাভজনক প্রতিষ্ঠান। সর্বোপরি গ্রাহকের সাথে ভালো আচরণ ও তাদের সন্তুষ্টি ই একমাত্র কাম্য। আমি আশা করব এই ব্যাংকিং কার্যক্রমও গ্রাহকের কাছে যেন দ্রুত প্রসারিত হয়। সেই লক্ষে কর্মকর্তাদের কাজ করে যাবে ।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন নাহিন এন্টারপ্রাইজ এর কর্ণধার ও গ্যানিংগঞ্জ বাজার এজেন্ট ব্যাংকিং শাখার পৃষ্টপোষক সায়েব আলী। স্বাগত বক্তব্য রাখেন প্রাইম ব্যাংকের এরিয়া ম্যানেজার শাখাওয়াত হোসেন সাব্বির।

অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন-বানিয়াচং এল আর সরকারি উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি নুরুল ইসলাম ইয়ার খান,সাবেক প্রধান শিক্ষক বিপুল ভুষণ রায়,উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন,বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাফেজ শিব্বির আহমেদ আরজু,বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সিনিয়র সহসভাপতি আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি,ব্যবসায়ী মাওানা ফারুক আনসারি, মোতালিব হোসেন,মঈন উদ্দিন ফারুক মিয়া প্রমুখ।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ শিব্বির আহমেদ আরজু। দোয়া পরিচালনা করেন মাওলানা বাহাউদ্দিন। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের নিয়ে কেক কাটেন অনুষ্ঠানে আসা নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রতিনিধি,সাংবাদিক,শিক্ষক,রাজনীতিবিদ,ব্যবসায়ীসহ বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,এই এজেন্ট ব্যাংকিং শাখায় আউটলেটে গ্রাহকরা কোন প্রারম্ভিক জমা ছাড়াই অ্যাকাউন্ট খুলতে পারবেন। নগদ জমা, নগদ উত্তোলন, ইউটিলিটি বিল প্রদান, বিদেশ থেকে পাঠানো টাকা গ্রহণ, দ্রুত টাকা ট্রান্সফার, চেকবই ও ডেবিট কার্ড গ্রহণসহ যাবতীয় সেবা পাওয়া যাচ্ছে এই এজেন্ট ব্যাংকিং শাখা থেকে।

 

Developed By The IT-Zone