ঢাকাশনিবার , ১৪ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে প্রশাসনের অভিযানে ৬শ লিটার তেল জব্দ : পরে প্রকাশ্যে বিক্রি

শামীম চৌধুরী,বানিয়াচং
মে ১৪, ২০২২ ৪:১১ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচংয়ের বড়বাজার ও গ্যানিংগঞ্জ বাজারে অবৈধভাবে তেল মজুদের বিরুদ্ধে উপজেলার নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হযেছে। এ সময় মজুদকৃত প্রায় ৬ শ লিটার তেল জব্দ করা হয়। পরে জব্দকৃত তেল বোতলে লেখা পূর্বের মুল্যে তাৎক্ষনিক ক্রেতাদের নিকট বিক্রি করে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৪মে) দুপুর ১২ টায় স্থানীয় বড়বাজার ও গ্যানিংগঞ্জ বাজারে উক্ত অভিযান পরিচালিত হয়। বানিয়াচং উপজেলার নির্বাহী অফিসার গোপন সূত্রে জানতে পারেন বড় বাজার ও গ্যানিংগঞ্জ বাজারের কয়েকহন অসাধু ব্যবসায়ী অবৈধভাবে তেল মজুদ করে বাজারে তেলের কৃত্রিম সংকট তৈরী করছে এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রির পায়তারা করছে কিছু অসাধু ব্যবসায়ীরা।

পরে নির্বাহী অফিসার পদ্মসন সিংহের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে বড়বাজারের হানু মিয়া, আমির হোসেন মিয়া ও গ্যানিংগঞ্জ বাজারের অর্জুন মোদকের গোডাউনসহ আরও ২ টি ব্যবসা প্রতিষ্ঠানের অবৈধ মজুদ করা তেল জব্দ করেন। পরে বোতলের গায়ে লেখা প্রতি ২ লিটার তেল ৩২০ টাকা ও ৫ লিটার ৮০০ টাকা দরে তাৎক্ষণিক ক্রেতাদের নিকট বিক্রি করা হয়।

এ বিষয়ে নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ জানান, দাম বাড়ার আগের তেল মজুদ করে বর্তমান মুল্য প্রতি ২ লিটারের বোতল ৪ শত টাকায় বিক্রি করছিলো অসাধু ব্যবসায়ীরা। ভ্রাম্যমাণ আাদলত পরিচালনা করে প্রায় ৬ শ লিটার তেল জব্দ করে তাৎক্ষনিক ৩২০ টাকা দরে বিক্রি করার ব্যবস্থা করে দেই।

তিনি আরো জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।  বানিয়াচং থানার একদল পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

Developed By The IT-Zone