ঢাকাMonday , 11 December 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে পেঁয়াজ কান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান

Link Copied!

বানিয়াচংয়ে সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি না করায় ১১ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। সোমবার (১১ডিসেম্বর) বিকালে বানিয়াচং উপজেলা সদরের বড়বাজার, গ্যানিংগঞ্জ বাজার ও আদর্শবাজারে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম।

এসময় সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি না করায় ১২টি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। একযোগে অভিযান পরিচালনাকালে বেশীরভাগ পেঁয়াজ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যান।

অভিযান পরিচালনাকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান বলেন, সরকার নির্ধারিত মূল্য ১২৫ টাকা দরে সকল ব্যবসায়ীকে পেঁয়াজ বিক্রি করতে হবে। অন্যথায় আইন অমান্যকারী যেই হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এছাড়া সবজি থেকে শুরু করে প্রত্যেক ব্যবসায়ীকে মূল্য তালিকা টানানোর নির্দেশনা প্রদান করেছেন। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে ও তিনি জানিয়েছেন।