ঢাকাসোমবার , ১৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’র ৪৭তম মৃত্যুবার্ষিকী ও শোক দিবস পালিত

রায়হান উদ্দিন সুমন
আগস্ট ১৫, ২০২২ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে সোমবার (১৫আগস্ট) বানিয়াচংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,কালো ব্যাজ ধারণ,মিলাদ ও দোয়া মাহফিল,আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,মুক্তিযোদ্ধা,কমান্ড,উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ,মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ,হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্যপরিষদ, জনাব আলী সরকারি কলেজ,আইডিয়াল কলেজ,সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ,এল আর সরকারি উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, আমবাগান উচ্চ বিদ্যালয়, মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়, ডা: ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়,বিভিন্ন এনজিও সহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ছবি : জাতির পিতার অস্থায়ী প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি

পুস্পস্তবক শেষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে শাহাদাৎবরণকারীদের আতœার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও দোয়া করা হয়। পরে উপজেলা পরিষদের মাঠ থেকে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শোক র‌্যালি ও মৌন মিছিল বের করা হয়।

মিছিলটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়। মৌন র‌্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ,সহকারি কমিশনা (ভুমি) ইফফাত আরা জামান উর্মি,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ,সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান,উপজেলা সাবরেজিস্ট্রার মোস্তফা মোহাম্মদ ইশমত পাশা,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খবির উদ্দিন প্রমুখ।

ছবি : প্রশাসনের উদোগে আলোচনা সভা  ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বানিয়াচং ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খান,২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান ধন মিয়া,১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আহাদ মিয়া,৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আরফান উদ্দিন প্রমুখ। মৌন র‌্যালিতে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

পরে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া ও বানিয়াচংয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Developed By The IT-Zone