ঢাকাMonday , 25 March 2024
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা

Link Copied!

বানিয়াচংয়েটেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪মার্চ) সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সর্বস্তরের জনগণকে টেকসই পেনশন কাঠামোয় অন্তর্ভূক্তির লক্ষ্যে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান।

মতবিনিময় সভায় ইউএনও মাহবুবুর রহমান বলেন, সর্বজনীন পেনসন স্কিমে সর্বনিম্ন ১০ বছর থেকে সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত ১৮ থেকে ৫০ বছর বয়সী ব্যক্তিরা মাসিক ৫’শ থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা চাঁদা প্রদান করতে পারবেন। আর এই সুযোগ সুবিধা শুধু মাত্র বাংলাদেশী নাগরিকদের জন্য। তিনি আরো বলেন, একজন ব্যক্তি তাঁর শেষ বয়সে এই জমানো চাঁদার টাকাই হবে শেষ ভরসা। সন্তানদের উপর নির্ভর করতে হবে না, যেতে হবে না বৃদ্ধাশ্রমে। তিনি জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা করে জনসচেতনতা মূলক প্রচারণার মাধ্যমে সকল শ্রেণিপেশার ব্যক্তিবর্গকে পেনশন স্কিমের আওতায় আনার পরামর্শ দেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভূমি মো. সাইফুল ইসলাম, ইমাম সমিতির সভাপতি কাজী মুফতি আতাউর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মো. সাইফুল ইসলাম সিদ্দিক, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. মামুন হাসান, সমাজসেবা অফিসার মো. সাইফুল ইসলাম প্রদান, উপজেলা মৎস্য অফিসার বুরহান উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী, চেয়ারম্যান মিজানুর রহমান, মো. আহাদ মিয়া, এরশাদ আলী, মো. ছাদিকুর রহমান, সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার নূর মোহাম্মদ নুরুন্নবী, তথ্য আপা আখি আক্তার পান্না প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নুপুর দেব, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আব্দাল মিয়া, শেখ নুরুল ইসলাম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ১৫টি ইউনিয়নের সচিব, উপ সহকারি কৃষি কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ।